ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিলোমিটার জুড়ে যানজট

কুমিল্লা প্রতিনিধি :–
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে কমপক্ষে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার দিনভর থেমে থেমে ভারী বর্ষণের মাঝে যানবাহনের অতিরিক্ত চাপে এ যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি, ক্যান্টনমেন্ট, আলেখারচর ও পদুয়ার বাজার এলাকায় বিক্ষিপ্ত এ যানজটের সৃষ্টি হয়। রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দাউদকান্দি টোল প্লাজা থেকে হাসানপুর পর্যন্ত যানজট ছড়িয়ে পড়ে।

হাইওয়ে পুলিশ জানায়, মঙ্গলবার রাতে সড়ক ও জনপথ বিভাগ মেঘনা গোমতি সেতুতে সংস্কার কাজ করায় যানজটের সূত্রপাত ঘটে। ওই যানজট এখনও রয়েছে। এছাড়া জেলার দাউদকান্দির অধিকাংশ এলাকাজুড়ে চার লেনের কাজ চলছে। এতে নতুন ও পুরাতন সড়কে চার লেনের যানবাহনগুলো একই সঙ্গে আসা-যাওয়া করছে। ফলে মেঘনা-গোমতি সেতুতে সিঙ্গেল লেনে গাড়ি চলাচলের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, ময়নামতি ক্যান্টনমেন্ট এলাকায় ঢাকা-চট্টগ্রাম ও কুমিল্লা-সিলেট মহাসড়কের সংযোগ সড়ক হওয়ায় এবং চার লেনের নির্মাণ কাজ শেষ না হওয়ায় বিক্ষিপ্ত যানজট হচ্ছে। এছাড়া মহাসড়কে যানবাহনের চাপ ক্রমেই বাড়ছে।

হাইওয়ে পূর্বাঞ্চলের পুলিশ সুপার (এসপি) রেজাউল করিম পিপিএম জানান, দিনভর বৃষ্টি জমে থাকা ও চার লেনের কাজের নির্মাণ সামগ্রীর জন্য মহাসড়কের কিছু অংশ খারাপ হয়ে পড়ায় যানবাহনের গতি কমে গেছে। এছাড়া ঈদ উপলক্ষে এমনিতেই মহাসড়কে গাড়ির চাপ বেড়ে গেছে। এসব কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...