তিতাসে ভ্রাম্যমান আদালতে যানবাহনকে জরিমানা

নাজমুল করিম ফারুক :—
তিতাসে গৌরীপুর হোমনা সড়কে গত রবিবার বিকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বৈধ কাগজপত্র ও ডাইভিং লাইসেন্স না থাকায় ১৫টি যানবাহনকে জরিমানা করা হয়। এসময় হঠাৎ উক্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।
উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, রবিবার বিকালে গৌরীপুর হোমনা সড়কের উপজেলা পরিষদের সম্মুখে ভ্রাম্যমান আদালত বসিয়ে যানবাহনের কাগজপত্র যাচাই বাছাই করে বৈধ কাগজপত্র না থাকায় ১৫টি সিএনজিকে ২শ টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মকিমা বেগম ও সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। মোবাইল কোর্ট বসেছে এমন খবর ছড়িয়ে গেলে গৌরীপুর-হোমনা সড়কের চলাচলাকৃত সিএনজি ও বিভিন্ন যানবাহনের কর্তৃপক্ষ মাঝ রাস্তায় যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ী ঘুরিয়ে ঘুরিয়ে চলে যায়। এহেন পরিস্থিতিতে যাত্রীরা পায়ে হেঁটে মোবাইল কোর্টের স্থান পাড়ি দিয়ে পুনরায় আরেক গাড়ীতে চড়ে গৌন্তব্যে পৌছেন। বিষয়টি ভ্রাম্যমান আদালতের নজরে আসলে দ্রুত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম স্থগিত করলে যান চলাচল স্বাভাবিক হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...