সেপ্টেম্বরে মন্ত্রীপরিষদ সভায় উঠবে অনলাইন গণমাধ্যম নীতিমালা–তথ্যমন্ত্রী

 

দেশের সফল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন আগামী সেপ্টেম্বরে মন্ত্রী সভায় উঠবে অনলাইন গণমাধ্যম নীতিমালা । এ ব্যাপারে তথ্যমন্ত্রণালয় কাজ করছে। ঈদের পর অনলাইন গণমাধ্যম নীতিমালা নিয়ে তথ্যমন্ত্রণালয়ে আলোচনা হবে। এরপর নীতিমালা টি একমাসের জন্য তথ্যমন্ত্রণালয়ের ওয়েভ সাইটে রাখা হবে। নীতিমালা নিয়ে কারোর কোন বক্তব্য থাকলে তা অনলাইনে জানাতে পারবে । পরামর্শ,প্রস্তাবনা পাওয়া গেলে তা পরিক্ষা- নিরিক্ষা করে সংযোজন ও সংশোধন করা হবে।
গত ৭ জুলাই রাতে তথ্যমন্ত্রীর সরকারি বাসভবনে বাংলাদেশ অনলইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন(বনপা)এর কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মত বিনিময়কালে তিনি এ সব কথা বলেন। এ সময় বনপা’র কেন্দ্রীয় সভাপতি শামসুল আলম স্বপন,সিনিয়র সহ-সভাপতি সুভাষ সাহা ও সদস্য মোহাম্মদ কামাল হোসেন ও শুভ্রা সাহা উপস্থিত ছিলেন।
মন্ত্রী আরো বলেন,বাংলাদেশকে ডিজিটালাইজড করার জন্য প্রধানমন্ত্রী শেখহাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা যারা অনলাইন নিউজ পোর্টাল নিমার্ণ করে দেশের উন্নয়ন কর্মকান্ড বিশ্বে ছড়িয়ে দিচ্ছেন আমি মনে করি তারা ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর।
তিনি বলেন যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন আর্ন্তজাতিক পর্যায়ে অনলাইন যোগাযোগের ক্ষেত্রে সাবমেরিন কেবল সংযোগ বাংলাদেশকে বিনা পয়সায় দিতে চেয়ে ছিল। কিন্তু খুঁড়াঅযুহাতে সেদিন নেয়া হয়নি। অথচ কয়েক হাজার কোটি টাকা ব্যয় করে বাংলাদেশকে সংযোগ নিতে হয়েছে। তিনি বলেন আধুনিক প্রযুক্তি সম্পর্কে খালেদা জিয়ার কোন জ্ঞান নেই । বিএনপির আমলে সাবমেরিন কেবল ফাইবার অপটিক্যাল সংযুক্ত হলে দেশ আর্ন্তজাতিক পর্যায়ে পিছিয়ে থাকতো না।
মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী আধুনিক প্রযুক্তি বোঝেন । এ দেশের প্রতি তাঁর চরম মমত্ববোধের কারণে দেশকে দ্রুততম সময়ের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে দাঁড় করাতে দৃঢ় প্রতিজ্ঞ । বনপা’র কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, যে সকল নিউজ পোর্টাল জঙ্গিবাদকে উসকে দিচ্ছে,অশ্লীলতা ছড়াচ্ছে,সরকারের ভালো কাজের বিরূপ সমালোচনা করছে,যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের পক্ষ অবলম্বন করছে সেই সকল নিউজ পোর্টাল রেজিষ্ট্রশনের ব্যাপারে তথ্যমন্ত্রণালয় সর্তক থাকবে। এ ব্যাপারে তিনি বনপা’র সহযোগিতা কামনা করেন।

—–প্রেসবিজ্ঞপ্তি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...