বুড়িচংয়ে তালুকদার এন্টারপ্রাইজে হামলা ভাংচুর ও লুটপাটে ২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

সৌরভ মাহমুদ হারুন :—
কুমিল্লার বুড়িচং উপজেলা সদরের এরশাদ ডিগ্রী কলেজ গেইট সংলগ্ন মেসার্স তালুকদার এন্টার প্রাইজের রড সিমেন্টের প্রসিদ্ধ ব্যবসায়িক প্রতিষ্ঠানে গতকাল বুধবার সকাল ১০ টায় পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা, ভাংচুর ও লুটপাট করে নগদ টাকা সহ প্রায় ২০ লক্ষাধিক ক্ষতিসাধন করে।
এ ঘটনায় ক্ষতি গ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রফিকুল ইসলাম লিটন গতকাল বুধবার বুড়িচং থানায় ৫ জন কে নামীয় ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দায়ের করে।
এজাহার সূত্রে জানা যায়- জেলার বুড়িচং উপজেলার এরশাদ ডিগ্রী কলেজ গেইট এলাকার মেসার্স তালুকদার এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলাম লিটনের সাথে পূর্ব শত্রুতার জের ধরে একই উপজেলার খাড়াতাইয়া গ্রামের মৃত: সুলতান আহম্মেদের ছেলে মো. শাহআলম (৪৫) ও তার সহযোগীরা গত কয়েকদিন ধরে উল্লেখিত স্থানে ব্যবসায়িক কার্যক্রমে বাধা সৃষ্টি এবং ব্যবসা বন্ধ না করলে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রফিকুল ইসলাম লিটনকে প্রাণে মেরে ফেলার হুমকি দমকি প্রদর্শন করে। তদুপরি ব্যবসা বন্ধ না করে ঘটনার দিন ব্যবসায়িক প্রতিষ্ঠান খুলে ব্যবসা শুরু করলে শাহআলমের নেতৃত্বে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে ১৬/১৭ জন সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। এসময় রড কোম্পানীকে প্রদানের জন্য ক্যাশ বাক্সে রাখা নগদ ১৭ লক্ষ টাকা লুট করে। এছাড়া, ব্যবসা প্রতিষ্ঠানের আসবাবপত্র বিভিন্ন মালামাল সহ প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার মো. সফিকুল ইসলাম খোকাকে সন্ত্রাসীরা এলোপাথারীভাবে পিটিয়ে আহত করে। এ ঘটনায় বুধবার ব্যবসা মালিক রফিকুল ইসলাম লিটন বাদী হয়ে ৫ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করে। আসামীরা হলো: একই উপজেলার খাড়াতাইয়া গ্রামের মৃত: সুলতান আহাম্মদের ছেলে মো. শাহআলম (৪৫) মৃত: শব্দর আলীর ছেলে দেলোয়ার হোসেন ধনু (৫০), মৃত: চান মিয়ার ছেলে মো. গোফরান (৪০) মৃত: আফজলের ছেলে আ: মোনাফ (৫৫) মৃত: দোলনার ছেলে মো. মোরশেদ (৩০) সহ অজ্ঞাত ১০/১২ জন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...