OLYMPUS DIGITAL CAMERA

চৌদ্দগ্রামে জামিয়াতুস সালেকিনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম(কুমিল্লা)প্রতিনিধি:–
বাংলাদেশ জমিয়াতুস সালেকীনের আমীর ও দেশের পশ্চিম-দক্ষিণ জনপদের অন্যতম পূণ্যভূমি কুমিল্লার মৌকারা দরবারের বর্তমান গদ্দিনশীন পীর এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সভাপতি আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী বলেছেন, রহমত, মাগফিরাত, নাযাত ও ফজিলতের এ মাসের মর্যাদা পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের নৈতিক ও ঈমানী দায়িত্ব। পবিত্র এ মাসে অশ্লীলতা বেল্লেলাপনা ও অন্যায়-অত্যাচারসহ শরীয়ত পরিপন্থি কাজ থেকে সকলকে বিরত থাকতে হবে। রমজান মাসে পণ্য সামগ্রী বেচাবিক্রিতে অধিক মুনাফার লোভে ত্যাগ করতে হবে। তিনি বলেন, রমজান মাস আত্মশুদ্ধির মাস, সকল প্রকার ফেতনা-ফ্যাসাদ থেকে মুক্ত থাকার মাস, বেশি বেশি কুরআন তেলাওয়াত ও ইবাদত বন্দেগী করার মাস। মাহে রমজান সংযম, একে অন্যের প্রতি সহনশীলতা শিক্ষা দেয়। তাই কুরআন নাযিলের মাস, হাজার বছরের শ্রেষ্ঠ রজনী শবেকদরের এ মাসে আমাদের সকল আমলের বদৌলতে আমরা যেনো হাশরের ময়দানে মহান আল্লাহর সন্তুষ্টি ও রাসুল (সা:) সুপারিশ লাভের সুযোগ প্রাপ্তি হই এবং মাহে রমজানের উসিলায় সকল অস্থিরতা থেকে দেশ শান্তির পথে এগিয়ে চলুক।
মৌকারা পীর ছাহেব আরো বলেন, মন্ত্রিত্ব ও আওয়ামীলীগ থেকে বহিস্কৃত লতিফ সিদ্দিকী মন্ত্রী থাকাকালীন সময়ে নিউইয়র্কের একটি অনুষ্ঠানে হযরত মুহাম্মদ (সা:), পবিত্র হজ্ব সর্ম্পকে কুটক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয় সর্ম্পকে বিষোদগার করেছিল। লতিফ সিদ্দিকীর ইসলাম বিদ্বেষী বক্তব্য সারাবিশ্বের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। ইসলাম বিদ্বেষী লতিফ সিদ্দিকীর জামিনে মুক্তি পাওয়াটা আালেম ওলামা, নবী প্রেমিদের কাছে পুরোপুরি অসন্তোষ হয়ে দেখা দিয়েছে। এছাড়াও সম্প্রতি কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরীর ইসলাম বিদ্বেষী বক্তব্য মুসলিম জাহানে নিন্দার ঝড় উঠেছে । তাকেওআইনের আওতায় এনে কঠিন শাস্তি দিতে হবে। তিনি আরো বলেন, জমিয়াতুস সালেকীন একটি অরাজনৈতি সংগঠন। আর এই সংগঠন থেকে ইসলাম বিদ্ধেষীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। সংগঠনটির অন্যতম শ্লোগান হলো দল যার যার ইসলাম সবার। আসুন আমরা সবাই জমিয়াতুস সালেকীনের পতাকার তলে ঐক্য বদ্ধ হই। তিনি গত মঙ্গলবার চৌদ্দগ্রাম উপজেলা বাংলাদেশ জমিয়াতুস সালেকীন চৌদ্দগ্রাম উত্তর ও দক্ষিন শাখার উদ্দ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তেব্য একথা বলেন। উপজেলা জমিয়াতুস সালেকিনের সভাপতি একে.এম সামসুউদ্দিনের সভাপতিত্বে অন্যাঅন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা জাতীয় পাটির সেক্রেটারী খোরশেদ আলম,জমিয়াতুস সালেকিনের নায়েবে আমির ও ফেনী আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা মাহমুদুল হাসান, নায়েবে আমির ও উপজেলার চিওড়া আজখরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার উল্লাহ ভূইয়া,নায়েবে আমির ও ফরিদগজ্ঞ আলীয়া মাদ্রসার উপধক্ষ্য মুফতি আনোয়ার উল্লাহ প্রমুখ। উপস্থিত ছিলেন, মাওলানা,আইয়ুব মজুমদার,কৃষ্ণপুর মাদ্রাসার অধক্ষ্যএকে.এম সামসুউদ্দিন, মাওলানা নাজমুল হুদা, প্রকৌশলী সাইদুর রহমান শামীম, মোমিনুর রহমান ফটিক, আলমগীর হোসেন ও আবদুস চাত্তার সহ সহ আরো অনেকে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...