বুড়িচংয়ে মানব পাচার কারীর হাত থেকে ময়মনসিংহের এক কিশোরী উদ্ধার

সৌরভ মাহমুদ হারুন :–
কুমিল্লার বুড়িচং উপজেলা সদর থেকে ময়মনসিংহের রুবি আক্তার নামের এক কিশোরীকে মানব পাচার কারীর হাত থেকে বুড়িচং থানা পুলিশ উদ্ধার করেছে। গত শনিবার রাত সাড়ে ১২ টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বুড়িচং পশ্চিম পাড়া সোলেমান প্রকাশ অহিদ বাড়িতে অভিযান চালিয়ে কিশোরীকে উদ্ধার করে থানা নিয়ে যায়।
পুলিশ জানায় ময়মনসিংহ জেলার ফুরবাড়িয়া উপজেলার নতুন বাজার গ্রামের জসিম উদ্দিনের মেয়ে রুবি আক্তার (১৮)কে বুড়িচং উপজেলার সদরের পশ্চিম পাড়ার মৃত্যু জিন্নৎ আলীর ছেলে মো: সোলেমান প্রকাশ অহিদ গত কয়েক দিন আগে ঢাকা থেকে রুবি আক্তার কে তার এক আত্মীয়ের মাধ্যমে বিদেশে পাঠানোর কথা বলে বুড়িচং সোলেমানের বাড়িতে এনে আটক করে রাখে। গত শনিবার সোলেমান ঘরে দরজা তালা দিয়ে বাহিরে চলে গেলে রুবি কান্না কাটি করে এসময় পাশের এক মহিলা কান্না শুনে কারন জানতে চাইলে মেয়েটি সব কিছু খোলে বলে। পরে স্থানীয় লোকজন বুড়িচং থানা পুলিশকে বিষয়টি জানালে গত শনিবার রাত সাড়ের ১২ টায় এস আই কাঞ্চন কান্তি দাস সঙ্গীয় ফোর্স সহ সোলেমান ওরফে অহিদ বাড়িতে অভিযান চালায়। এসময় ওই বাড়ি থেকে সোলেমান পালিয়ে যায় পুলিশ তালা বদ্ধ ঘর থেকে পাচারে উদ্দেশ্যে আটকে রাখা রুবি আক্তারকে উদ্ধার করে থানা নিয়ে যায়।
এদিকে রুবি আক্তার সাংবাদিদের কে জানায় গত ৩-৪ দিন পূর্বে সোলেমান তার ১ বাগিনা বাড়ি কুমিল্লা আব্দুল রহিম এর সাথে পরিচয়ের সুবাদে ঢাকা তার খালার বাসার থেকে বিদেশে মোটা বেতনের চাকুরী প্রলোভন দেখিয়ে তাকে বুড়িচং এ এনে ওই ঘরে আটক করে রাখে। এ অবস্থায় তাদের গতি বিদি সুবিধা জনক না দেখে গত শনিবার দুপুরে কান্না কাটি করলে স্থানীয় মহিলারা এসে তাকে জিজ্ঞাসা করলে সে বিষয়টি তাদের কে জানায়। রুবি আর ও জানায় তার ছোটবেলা মা ও বাবা মারা যায়, ঢাকায় তার দু’খালা রাবেয়া আক্তার ও সাহেরা আক্তার এর বাসায় বড় হয়। তার খালা দু’জন কাগজ টোকাইয়। তবে ঢাকা কোথায় তাদের বাসা সে জানাতে পারেনি। এদিকে সাংবাদিকদেরকে রুবি পূর্নাঙ্গ তথ্য দিতে পারেনি।
গতকাল রোববার দুপুরে রুবি আক্তারকে বুড়িচং থানা পুলিশ কুমিল্লা কোটে প্রেরন করে। এব্যপারে বুড়িচং থানার এস আই কাঞ্চন কান্তি দাস বলেন গোপন সংবাদের ভিত্তিতে রুবি আক্তারকে আমরা সোলেমানের বাড়িতে তালা বদ্ধ ঘর থেকে উদ্ধার করে থানার নিয়ে আসি। অভিযুক্ত সোলেমানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে ধারনা হচ্ছে মেয়েটিকে কোন অসৎ উদ্দেশ্যে কিংবা মানব পাচারের জন্য নিয়ে এসে ছিল। এবিষয়ে তদন্ত পূর্বক আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...