মুরাদনগরে ভুয়া ভূমি কর্মকর্তা আটক

কুমিল্লা প্রতিনিধি :—

কুমিল্লার মুরাদনগরে ভুয়া ভূমি কর্মকর্তা জাকারিয়া কাজলকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা ভূমি অফিস থেকে তাকে আটক করা হয়। তিনি ওই উপজেলার লাজৈর গ্রামের ধনু মিয়ার ছেলে।

পুলিশ জানায়, আটক জাকারিয়া কাজল জালিয়াতির মাধ্যমে দীর্ঘদিন ধরে জেলার সকল স্তরের ভূমি অফিসারদের স্বাক্ষর জাল করে ভুয়া খারিজ, খতিয়ান, আর এস, বিএসসহ বিভিন্ন প্রকার জাল দলিল পত্র তৈরি করে নিজেই স্বাক্ষর করে সরবরাহ করে আসছিলেন। তবে জাকারিয়া কাজলকে আটক করা কলেও এ চক্রের অপর হোতা রিপন মোক্তারসহ বেশ কয়েকজনকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

মুরাদনগর উপজেলার ধইয়ারা গ্রামের পারভির বেগম নামের এক নারীর কাছ থেকে জমির খারিজ করে দেয়ার নামে মোটা অংকের টাকা নিয়ে ওই স্বঘোষিত ভূমি কর্মকর্তা জাকারিয়া কাজল একটি খারিজ করে দেয়। পরে পারভিন তা যাচাই করে তার খারিজটি ভূয়া জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও মুরাদনগর থানায় লিখিত অভিযোগ করে। এতে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন কৌশলে ফাঁদ পেতে সোমবার বিকেলে ওই ভূয়া কর্মকর্তাকে তার কার্যালয়ে নিয়ে আসে। পরে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। এ সময় তার কাছ থেকে ভূয়া খতিয়ান, খাজনার রশিদ, কর রশিদ, ডিসিআর, সিলসহ নানা প্রকার অবৈধ কাগজ পত্র উদ্ধার করেছে পুলিশ।

আটক জাকারিয়া কাজল জানায়, তাকে ছাড়াও মুরাদনগর সাব রেজিস্টার অফিসে বেশ কয়েকজনের একটি সিন্ডিকেট ভূয়া খারিজ, খাজনার রশিদ, আরএস, বিএসসহ নানা প্রকার জাল দলিল সম্পাদন করে জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...