তিতাসের ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামী লালন শিকদার ঢাকায় গ্রেফতার

নাজমুল করিম ফারুক :—
কুমিল্লার তিতাসের ছাত্রলীগ নেতা মাসুম সরকার হত্যা মামলার এজাহার নামীয় আসামী যুবলীগ নেতা নূর মোহাম্মদ লালন শিকদারকে গ্রেফতার করেছে ডিএমপির শেরে বাংলানগর থানা পুলিশ। বর্তমানে সে পুলিশ হেফাজতে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। গ্রেফতারকৃত লালন শিকদার তিতাস উপজেলার মনাইরকান্দি গ্রামের আক্তার হোসেন নিজাম শিকদারের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার রাতে নূর মোহাম্মদ লালন শিকদারকে ফার্মগেইট এলাকায় জনতা আটক করে শেরে বাংলানগর থানায় পুলিশে সোপর্দ করে। পরে তাকে পুলিশ হেফাজতে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৫ মে গভীর রাতে উপজেলার গৌরীপুর-হোমনা সড়কের কড়িকান্দি বাস ষ্টেশনে স্থানীয় আওয়ামীলীগের দু’গ্র“পের সংঘর্ষের ঘটনায় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাসুম সরকার নিহত হয়। এ ঘটনায় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির বাদী হয়ে তিতাস উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম সোহেল শিকদার ও লালন শিকদারসহ ৪০ জনের বিরুদ্ধে তিতাস থানায় হত্যা মামলা দায়ের করে। সে ওই হত্যা মামলার এজাহারভূক্ত ২নং আসামী। ঘটনার পর থেকে সে পলাতক ছিল। ২০০৭ সালে উপজেলা শ্রমিকদল নেতা বদিউল আলম হত্যা মামলারও আসামি ছিল উক্ত লালন শিকদার। তার বিরুদ্ধে হত্যা মামলাসহ অস্ত্র ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে।
সোমবার বিকালে তিতাস থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিএমপি থেকে সরকারী বার্তা পেলে হত্যা ছাড়াও লালন শিকদারের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে সবকটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...