তিতাসে মুক্তিযোদ্ধা পরিবারের নিকট চাঁদা দাবি ॥ থানায় মামলা

নাজমুল করিম ফারুক :—
কুমিল্লার তিতাসে মুক্তিযোদ্ধার পরিবারের নিকট চাঁদা দাবির অভিযোগে থানায় মামলা করেছে মুক্তিযোদ্ধা পরিবার। গত ২৭ জুন রাতে উপজেলার বলরামপুর ইউনিয়নের নাগেরচর গ্রামের আবুল হোসেন সহ ৫ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ২২ জুন উপজেলার নাগের চর গ্রামের উত্তর পাড়ার অমূল্য চন্দ্রের ছেলে শুকু চন্দ্রের জমিতে মাটি ভরাটের জন্য ড্রেজার বসায় একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান জিএম মোশারফ হোসেনের ছেলে মোঃ আনিসুর রহমান জুয়েল। ওই ড্রেজার চালাতে হলে আবুল হোসেন, ইউসুফ, আবু মিয়া, জামাল হোসেন ও হাতেম ভুঁইয়াকে এক লক্ষ টাকা চাঁদা দিতে হবে। কিন্তু চাঁদাবাজদের দাবীকৃত চাঁদা না দেয়ায় গত ২৬ জুন বালু ভরাটে ব্যবহৃত পাইপ কেটে ও ভেঙ্গে ফেলে ক্ষতি সাধন করে এবং ড্রেজার না চালানোর জন্য হুমকি প্রধান করে। এই ঘটনায় আনিসুর রহমান জুয়েল বাদী হয়ে তিতাস থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে।
এদিকে এই ঘটনা জানা জানি হলে প্রতিপক্ষ আবুল হোসেন লোকজনরা একই গ্রামের সাইফুল এর জমিতে মাটি ফেলার ড্রেজারের পাইপ প্রকাশ্যে ভেংগে ফেলে পাল্টা মামলা দেয়ার পায়তারা করছে।
বীর মুক্তিযোদ্ধা জিএম মোশারফ হোসেন জানায়, আমার পরিবারের কাছে চাঁদা দাবী করবে। এর চেয়ে কষ্টের বিষয় আর কি হতে পারে। আবার আমাদেরকে মিথ্যে মামলায় ফাঁসানোর জন্য প্রকাশ্যে তাদের নিজের ড্রেজার পাইপ ভেংগে হুমকি দেয়। আমরা আইনের প্রতি বিশ্বাসী হয়ে থানায় মামলা দায়ের করেছি। আইন তাদের বিচার করবে।
আবুল হোসেনের ব্যবহৃত মোবাইল নাম্বার ০১৯৬৫২৮৮৭০০ তে কল দিয়ে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে ড্রেজার চালক ইউসুফ জানায়, জুয়েলের ড্রেজারের পাইপ কে বা কারা ভেঙ্গেছে, সে জন্য সে তার লোকজন দিয়ে আমাদের ড্রেজারের পাইপ ভেঙ্গেছে।
প্রত্যক্ষদর্শী নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানায়, আবুল হোসেনের সমর্থতি দুইজন এসে প্রকাশ্যে পাইপ ভেঙ্গে চলে যায়। এসময় তারা বাঁধা দিলে তাদেরকে চুপ থাকার হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে চলে যায়।
তিতাস থানা অফিসার ইনর্চাজ মোঃ মনিরুল ইসলাম জানায়, আমরা মুক্তিযোদ্ধা পরিবারের নিকট চাঁদা দাবীর অভিযোগ পেয়েছি। আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...