দেবিদ্বারে পৃথক অভিযানে ৮ প্রতিষ্ঠান ও ৩ ব্যক্তিকে জরিমানা

 

দেবিদ্বার প্রতিনিধি:–

কুমিল্লার দেবিদ্বার সদর এলাকায় মঙ্গলবার দুপুরে পৃথক দু’টি ভ্রাম্যমান আদালত পরিচালনায় ৮ প্রতিষ্ঠান ও ৩ ব্যক্তিকে ভোক্তা অধিকার ও যানবাহন আইনের আওতায় জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনাকালে ১৯৮২ সালের ১৩/ (১ ও ২) ধারায় ‘আল ইসলাম হাসপাতাল’কে ১০ হাজার টাকা, সেবা হসপিটাল’কে ১০ হাজার, ইবনেসিনা হাসপাতাল’কে ১০ হাজার, ‘মা মনি হাসপাতাল’কে ৫ হাজার এবং শিশুমাত্রি হাসপাতাল’কে ৫ হাজার টাকা জরিমানাসহ ৫ টি হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে পরিমাপে কম দেয়ায় দু’ মাছ ব্যবসায়ি মনির হোসেন ও অনিল চন্দ্র বর্মণকে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা জরিমানা, মোটর যান অধ্যাদেশ আইনে শিবনগর গ্রামের এক সিএনজি চালিত অটো রিক্সার চালক আবদুল কাইয়ুমকে ২ শত টাকা জরিমানা, মেয়াদ উত্তির্ণ ও ভেজাল ঔষধ বিক্রয়ের অভিযোগে ভোক্তা অধিকার আইনে ২০০৯’র ৫১ ধারায় বলাই দাসের চিপস মেডিকেল ফার্মেসীকে ৩ হাজার টাকা, মিজান মেডিকেল হলকে ১ হাজার টাকা এবং ভোক্তা অধিকার আইনে ২০০৯’র ৪২ ধারায় ইফতার সামগ্রী বিক্রেতা আবুল হাসেমকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। ৮ প্রতিষ্ঠান ও ৩ ব্যাক্তিকে ৪৭ হাজার ২ শত টাকা জরিমানা করা হয়।
মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমান আদালত দু’টির একটিতে বিচারিক দায়িত্ব পালন করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, এবং অপর আদালতের বিচারিক দায়িত্ব পালন করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দাউদ হোসেন চৌধূরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আ,ন,ম, বশির আহমেদ, সিনেটারী ইনস্পেক্টর কামরুন্নাহার, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন, উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলাম’র নেতৃত্বে একদল পুলিশসহ ইউএনও অফিস এবং ভূমি অফিসের কর্মচারীগন উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনাকালে জানজট নিরসন, ফুটপাত থেকে দোকানপাট উচ্ছেদ করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...