তিতাসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত : সাড়ে ৬১ হাজার টাকা জরিমানা ॥ বিভিন্ন পণ্য জব্দ

নাজমুল করিম ফারুক :–
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ইফতার সামগ্রীতে ভেজাল রং মেশানো এবং পণ্যের মূল্য তালিকা না থাকায় কুমিল্লার তিতাসের কড়িকান্দি বাজার, বাতাকান্দি বাজার, কদমতলী ও আসমানিয়া বাজারের ১১টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ও শনিবার উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। এছাড়া বিভিন্ন পণ্যের মেয়াদ না থাকায় বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী জব্দ করে ধ্বংস করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মকিমা বেগম।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, তিতাসে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, খাদ্যে ভেজাল মেশানো এবং পণ্যের মূল্য তালিকা না থাকায় ১১টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের সর্তক করা হয়েছে। তিতাসের যাদের প্রতিষ্ঠানগুলো জরিমানা করা হয় তারা হলেন, বাতাকান্দি বাজারের রফিকুল ইসলাম ১০ হাজার টাকা, মাসুম ১০ হাজার টাকা, আমান উল্লাহ ১০ হাজার টাকা, স্বপন ঘোষ ৫ হাজার টাকা, ফজলু মিয়া ১ হাজার টাকা, ইদন মিয়া ২ হাজার টাকা, রহিম মিয়া ২ হাজার টাকা, কদমতলী বাজারের বিল্লাল হোসেন ১ হাজার টাকা, আসমানিয়া বাজারের মহসিন ৩ হাজার টাকা, আজাদ ১ হাজার টাকা ও ওসমান গণিকে ৫শ টাকা। এছাড়াও মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী জব্দ করে ধ্বংস করা হয়।
এদিকে রবিবার বিকালে উপজেলার কড়িকান্দি বাজারে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মকিমা বেগম এবং সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় কড়িকান্দি বাজারে একাধিক মুদি দোকানে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী, একাধিক ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ওষূধ পাওয়ায় বিভিন্ন দোকান মালিকদের ১৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...