দেবিদ্বারে গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ–
কুমিল্লা জেলার দেবিদ্বার পৌর এলাকার বারেরা আলোকিত জ্ঞানের দিশারী পাঠাগার ও দৈনিক যায়যায় দিনের উপজেলা ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে সোমবার সকালে আশ্রাফ আলি মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেন বারেরা আলোকিত জ্ঞানের দিশারী পাঠাগারের প্রতিষ্ঠাতা ও দৈনিক যায়যায় দিনের ফ্রেন্ডস ফোরামের সদস্য সচিব সাংবাদিক মোঃ জামাল উদ্দিন দুলাল।
আশ্রাফ আলি মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা মোঃ শাহআলম খোকনের সভাপত্বিতে এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়িক ও বিভিন্ন সংগঠক মোঃ গিয়াস উদ্দিন ফকির, বারেরা মহিলা দাখিল মাদ্রাসার সুপার এম এম আমীর হোসাইন, সামাজিক ব্যক্তিত্ব কাজী মনিরুল হক, ডা: মোঃ জয়নাল আবেদিন মজুমদার, বারেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ নাছিমা বেগম, মোঃ আবদুল আলীম, শিক্ষিকা তাহমিনা বেগম প্রমূখ।
এদিকে বারেরা মহিলা দাখিল মাদ্রাসা, আশ্রাফ আলি মডেল স্কুল এন্ড কলেজ ও বারেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৫শ’ত ছাত্র-ছাত্রী মাঝে শিক্ষা উপকরণ খাতা, কলম ও পেন্সিল বিতরণী অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, সু-শিক্ষাই হচ্ছে জাতি গঠনের একমাত্র চাবি। দারিদ্র্যতা কোন শিক্ষার বাধাঁ নয় বাধাঁ হচ্ছে তার মন ও আন্তরিকতা। সমাজের প্রতিটি মানুষের আন্তরিকতা যদি থাকে তাহলে প্রত্যেকটি শিশুকে শিক্ষার জন্য সুপরামর্শ ও সার্বিক সহযোগিতা দিয়ে সু- শিক্ষার মাধ্যমে তাদেরকে এগিয়ে আনতে হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...