বুড়িচংয়ের ৮ ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচীর প্রকল্পের ২য় পর্যায় এর কার্যক্রম সম্পন্ন

সৌরভ মাহমুদ হারুন :–
কুমিল্লাার বুড়িচং উপজেলা ৮ ইউনিয়নের অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পের ২য় পর্যায়ের ৪০ দিনের কর্মসূচীর প্রকল্পের এর কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
সরেজমিনে ঘুরে জানা যায়-
বাকশীমূল ইউনিয়নঃ
বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের খারেরা, মাশরা, লোহইমুরী, মনোহরপুর ও জঙ্গলবাড়ী রাস্তায় মাটি কেটে রাস্তা সংস্কারের ফলে ওই এলাকার জনগণ খায়েরা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ফকিরবাজার স্কুল এন্ড কলেজ, কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রী কলেজ ও ছয়গ্রাম ইসলামিয়া আলিম মাদ্রাসায় খুব সহজেই যাতায়াত করতে পারবে। এদিকে, কাজের মান ও এর বিভিন্ন দিক নিয়ে বুড়িচং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন, বাকশীমুল ইউনিয়নের চেয়ারম্যান সংস্কার কাজ করাকালীন সময়ে বিভিন্ন এলাকায় মাটি কাটা ও উপস্থিত লেভার দেখে সন্তোষ প্রকাশ করেন।
বুড়িচং সদর ইউনিয়ন:
বুড়িচং উপজেলার উপজেলার বুড়িচং সদর ইউনিয়নের পূর্ণমতি হতে জরইন সড়ক, জগতপুর হতে পূর্ণমতি সড়ক, ও আরাগ আনন্দপুর পশ্চিমপাড়া হতে জগতপুর নাগরের বাড়ির পর্যন্ত রাস্তা নির্মাণ ও সংস্কার সহ বিভিন্ন সড়কের সংস্কারের কাজ সম্পন্ন হওয়ায় গ্রামীণ সংশ্লিষ্ট এলাকার জনগণ দীর্ঘদিন যাবত সংস্কারের অভাবে যেখানে চলাচল করতে পারতো না এখন তারা সহজেই তা করতে পারছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জাবেদ কাউছার সবুজ এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
ময়নামতি ইউনিয়ন পরিষদঃ
বুড়িচং উপজেলার ইউনিয়নের কালাকচুয়া পাকা রাস্তা হতে নোয়াপাড়া পর্যন্ত সংস্কার কাজ এবং বাঘীলারা হতে বাঘীলারা পাকা রাস্তা পর্যন্ত ও নামতলা গফুর মাষ্টারের বাড়ি হতে ভাদুয়াপাড়া পাকা পর্যন্ত রাস্তার সংস্কার কাজ করার ফলে জনগনের চলাচলের নতুন দিগন্ত সুচনা করবে। সংশ্লিষ্ট চেয়ারম্যান মো: লালন হায়দার এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
মোকাম ইউনিয়ন পরিষদঃ
বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের পরিহল পাড়া মনির মাষ্টারের বাড়ি হতে পরিহল পাড়া জামে মসজিদসহ এলাকার বিভিন্ন সড়কের সংস্কার ও নির্মান কাজের পরিদর্শন করেন বুড়িচং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন ও সংশ্লিষ্ট চেয়ারম্যান এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
ষোলনল ইউনিয়ন পরিষদঃ
বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ভরাসার ফকির বাড়ী হতে ইছাপুরা ও পয়াত পর্যন্ত নতুন রাস্তার কাজ করার ফলে জনগনের চলাচলের নতুন দিগন্ত সুচনা করবে। ইউপি চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদ:
বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর কৌইকা স্কুল হতে সাদকপুর মহিলা মাদ্রাসা এবং সাদকপুর নোয়াপাড়া কোমাল্লা নোয়াপাড়া এবং কোমাল্লা গোমতি প্রতিরক্ষা বাদ পর্যন্ত বিভিন্ন সড়কের সংস্কার কাজ সম্পন্ন করার ফলে জনগনের চলাচলের নতুন দিগন্ত সুচনা করবে। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: জাকির হোসেন জাহের এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
রাজাপুর ইউনিয়ন পরিষদঃ
বুড়িচং উপজেলার উপজেলার ১ নং রাজাপুর ইউনিয়নের হায়দ্রাবাদ, পাচোঁড়া, চড়ানল সহ বিভিন্ন সড়কের সংস্কারের কাজ সম্পন্ন হওয়ায় গ্রামীণ সংশ্লিষ্ট এলাকার জনগণ দীর্ঘদিন যাবত সংস্কারের অভাবে যেখানে চলাচল করতে পারতো না এখন তারা সহজেই তা করতে পারছে। ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম মাষ্টার এবং মেম্বারগণ সংস্কার কাজ চলাকালীন সময়ে বিভিন্ন কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
এদিকে বুড়িচং উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন বিভিন্ন এলাকায় অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পের কাজ পরিদর্শন করে সন্তোষজনক বলে জানিয়েছেন। তিনি আরো বলেন কোন ধরণের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না। যাদের জন্য এই কর্মসৃজন প্রকল্প প্রকৃত পক্ষে তারাই এই সৃজন প্রকল্পের আওতায় ছিলেন। দ্বিতীয় পর্যায়ের এ প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে সম্পূর্ণ হওয়ায় সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...