দাউদকান্দিতে পারিবারিক স্বাস্থ্য উন্নয়ন শীর্ষক এডভোকেসি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :—
কুমিল্লার দাউদকান্দিতে পারিবারিক স্বাস্থ্য উন্নয়ন শীর্ষক এডভোকেসি সভা গত রবিবার ৭ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক আয়োজিত হেলর্থ এডুকেশন কেমপিং টু প্রমোট পারিবারিক স্বাস্থ্য উন্নয়ণ শীর্ষক সেবা প্যাকেজের আওতায় উইটি নেট সার্চ নামক বেসরকারী কনসাল্টিং র্ফাম এর সহযোগিতায় আয়োজিত এডভোকেসি সভায় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সরফ রাজ হোসেন খান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ মোসলেহ উদ্দিন ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন প্রমূখ। উক্ত সভায় উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা জানান, পরিবারের স্বাস্থ্য উন্নয়নের জন্য প্রয়োজনীয় নিরাপদ পানি, খাদ্য, বাসস্থান ও স্বাস্থ্যকর পরিবেশ একজন সুস্থ্য সবল মানুষের জন্য প্রতিনিয়ত প্রয়োজন। মানুষের স্বাস্থ্য জ্ঞান ও আচরনে অনুকূল পরিবর্তন এনে এসকল উপাদানের যথাযথ ব্যবহার নিশ্চিত করার জন্য সকলকে তাগিদ দেন। বিশেষ করে পরিবার স্বাস্থ্য উন্নয়নে পরস্পরকে সহযোগিতা করলে আমরা একটি স্বাস্থ্যবান, কর্মক্ষম ও উন্নত জাতি গঠন করতে সক্ষম হবো।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...