তিতাসে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

নাজমুল করিম ফারুক :–
কুমিল্লার তিতাসে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। গত রবিবার উপজেলা পরিষদের মিলনায়তনে ১৫ জন মহিলাকে প্রশিক্ষণের মাধ্যমে ১৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আরার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মকিমা বেগম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদার, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুল ইসলাম প্রমূখ। উপজেলার ৯টি ইউনিয়নের ১৫ জন মহিলাকে প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে ১৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়। সেলাই মেশিন বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার মকিমা বেগম বলেন, নিজের আত্মকর্মসংস্থানের মাধ্যমে যেমন নিজের ভাগ্যের পরিবর্তন ঘটে তেমনি এলাকায় উন্নয়নও তরান্বিত হয়। তাই সকলকে বেকার না থেকে কিছু না কিছু কাজ করে জীবনের পরিবর্তন ঘটাতে হবে। বিশেষ করে মা হিসেবে সংসারের প্রতিটি সন্তানের খোঁজ খবর রাখবেন। তারা কোথায় যাচ্ছে, কাদের সাথে মিশছে। মাদকাসক্ত হচ্ছে কিনা, অথবা পরিবার সমাজ বা দেশের কোন ক্ষতি হয় এমন কার্যকলাপে জড়িত কিনা তা দেখার প্রাথমিক দায়িত্ব হলো মা-বাবার। তাই মা-বাবার খোজ খবর, আদর ভালবাসার উপর নির্ভর করে প্রতিটি সন্তানের ভবিষ্যৎ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...