সাবেক দুই মন্ত্রী ও স্থানীয় এমপি’র উপস্থিতিতে দেবিদ্বারে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন : বাতি জ্বলেই নিভে গেলো

 

এবিএম আতিকুর রহমান বাশার :–
সাবেক দুই মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য, রাজনীতিক, প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে আয়োজিত বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানটি লোডশেডিংয়ের মধ্যদিয়েই শেষ করতে হলো আয়োজকদের। বৃহস্পতিবার সকাল ১০টায় কুমিল্লার দেবিদ্বার পৌর এলাকার ভূষণা গ্রামের একাংশ বিদ্যুতায়নের লক্ষে ওই বিদ্যুৎ সংযোগ উদ্ভোধনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিদ্যুৎ সংযোগ প্রদানের সূইচ চাপার পরপরই লোডশেডিং শুরুহয়ে যায়।
জানা যায় দেবিদ্বারে প্রতিদিন ৮ থেকে ১০ঘন্টা লোডশেডিং হয়, এ বিষয়টি মাথায় রেখে বিদ্যুৎ বিভাগ থেকে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভূষনা এলাকায় বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখার ব্যবস্থা করা হলেও উদ্বোধনী সভার শুরুতেই স্থানীয় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের অনুরোধে বিদ্যুৎ সংযোগ আনতে হয়। অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে অতিথিবৃন্দ বাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করার সময় আবার বিদ্যুৎ চলে যায়। এতে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক দুই মন্ত্রী, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং আয়োজকগণ বিব্রতকর অবস্থায় পড়েন।
সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার’র সভাপতিত্বে ও পৌর সহায়ক সদস্য মোঃ মজিবুর রহমানের সঞ্চালনায় বিদ্যুৎ সংযোগ উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও এমপি এবিএম গোলাম মোস্তফা, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলির সদস্য, সাবেক উপ-মন্ত্রী ও এমপি এ.এফ.এম. ফখরুল ইসলাম মূন্সী, দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, আ’লীগ দেবিদ্বার উপজেলা সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুস সামাদ, পল্লী বিদ্যুতের ডিজিএম গোপাল চন্দ্র শীল প্রমূখ।
উল্লেখ্য ২২লক্ষাধিক টাকা ব্যয়ে ১.৮৭ কিলোমিটার বিদ্যুৎ সংযোগ লাইনে ভূষণা গ্রামের ১৩৫টি মিটারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
অপরদিকে একই দিনে সকাল ৮টায় ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে প্রায় অর্ধকোটি টাকা ব্যায়ে উপজেলার বাগুর ও কুড়াখাল গ্রামের ২টি ব্রীজ উদ্ভোধন, সকাল সাড়ে ১১টায় দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপী আয়োজিত ডিজিটাল মেলার সমাপনী অনুষ্ঠান এবং দুপুর সাড়ে ১২টায় বুড়িরপাড়, রাঘবপুর, দক্ষিণখাড়, শিবপুর গ্রামে ১২ কিলোমিটার বিদ্যুতায়নে ১হাজার ২৫০টি মিটারে বিদ্যুৎ সংযোগ প্রদান উদ্ভোধন করেন স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...