হোমিওপ্যাথি সেবা সংঘের ব্যবস্থাপনায় কুমিল্লায় অসহায় ও দরিদ্র রোগীকে চিকিৎসা সেবা প্রদান

তাপস চন্দ্র সরকার :–
“মানব সেবা-ই আমাদের একমাত্র ব্রত”-এই শ্লোগানটি সামনে রেখে হোমিওপ্যাথি সেবা সংঘের উদ্যোগে গত শনিবার হতে দিনব্যাপী নগরীর উত্তর কালিয়াজুরী পাক্কার মাথায় “ভূঁইয়া হোমিও হল”-এ দু’শতাধিক অসহায় ও দরিদ্র রোগিকে ফ্রি হোমিও চিকিৎসা সেবা প্রদান করা হয়।
এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি কুমিল্লা হ্যানিম্যান হোমিওপ্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ ও হোমিওপ্যাথি সেবা সংঘের প্রধান উপদেষ্টা ডাঃ মোঃ সাইফুল ইসলাম।
দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবায় রোগী দেখেন- হ্যানিম্যান হোমিওপ্যাথি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মোসলেহ উদ্দিন, সহযোগী অধ্যাপক ডাঃ আফজলের রহমান, সংগঠনের উপদেষ্টা ডাঃ মাহবুব মাওলা ও অধ্যাপক ডাঃ বাচ্চু বকাউল, সভাপতি ডাঃ লরেন্স তীমু বৈরাগী, সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক ডাঃ আব্দুছ ছাত্তার ভূঁইয়া (মহিউদ্দিন), সহ-সভাপতি ডাঃ কাজী কাইয়ুম (সোহেল), ডাঃ নূরুল আলম ছোটন, মহিলা সম্পাদিকা ডাঃ ফেরদৌস আরা কেয়া, সহ-সমাজকল্যাণ সম্পাদিকা ডাঃ সুলতানা মাবিয়া, সহ- ক্রীড়া ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা ডাঃ শুক্লা ভৌমিক, সদস্য ডাঃ শিরিন সুলতানা প্রমুখ। এতে সার্বিক সহযোগীতা করেন- কুমিল্লা হোমিওপ্যাথি সেবা সংঘের সকল সদস্যবৃন্দ।
ওই সভায় প্রধান অতিথি ডাঃ মোঃ সাইফুল ইসলাম বলেছেন- রোগীকে ঔষধ দেয়া সহজ কিন্তু ভালো মানের চিকিৎসা দেওয়া কঠিন। গরীব ও অসহায় দুঃস্থ মানুষকে ফ্রি চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ সরবরাহের মধ্যদিয়ে মানব সেবা আরেক দাপ এগিয়ে যাবে বলে আমি আশাবাদী। এর ফলে হোমিও চিকিৎসা জগতে এক আমূল পরিবর্তন ঘটবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...