নাঙ্গলকোটে ইউপি উপ-নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর বাড়ীতে ভাংচুর

 

বারী উদ্দিন আহমেদ বাবরঃ—
কুমিল্লার নাঙ্গলকোটের দৌলখাঁড় ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজুর রহমান মোল্লার বাড়ীর জানালার কাচ ভাংচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। শনিবার মধ্যরাতে উপজেলার দৌলখাঁড় ময়দারকুয়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল খায়ের মারা যাওয়ার পর শূন্য চেয়ারম্যান পদে নির্বাচনের আয়োজন করেন উপজেলা নির্বাচন কমিশন অফিস। এতে অংশগ্রহন করেন আ’লীগ সমর্থিত প্রার্থী মাষ্টার সিরাজুল ইসলাম ও বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজুর রহমান মোল্লা। এছাড়া আরো ৩ সতন্ত্র প্রার্থীও নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।
জানা গেছে, শনিবার সন্ধ্যা আনুমানিক ৯টা সাড়ে ৯টার সময় আ’লীগ সমর্থিত প্রার্থী মাষ্টার সিরাজুল ইসলামের কর্মী-সমর্থকরা ১৫-২০টি মোটরবাইক নিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজুর রহমান মোল্লার বাড়ীর সামনের সড়ক দিয়ে শো-ডাউন করেন। শো-ডাউনে অংশগ্রহণকারীরা ছাত্রলীগ ও যুবলীগের কর্মী ছিল। ওই শো-ডাউন থেকে উস্কানিমূলক শ্লোগান দেয়ার অভিযোগ উঠেছে। একপর্যায়ে শো-ডাউনটি বিএনপি সমর্থিত প্রার্থীর বাড়ীর পাশে অবস্থিত দুবাইর বাজারে গিয়ে অবস্থান নেয়। সেখানে কয়েকজন কর্মী মাহফুজুর রহমান মোল্লা এ নির্বাচনে কেন প্রার্থী হলো, সেজন্য গালমন্দ করেন। এর কিছু সময় পর মাহফুজুর রহমান মোল্লার বাড়ীতে ইট-পাটকেল ছোঁড়া হয়। এতে তার ঘরের দু’টি জানালার কাঁচ ভেঙ্গে যায়। তবে বাড়ীতে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। জানতে চাইলে আ’লীগ সমর্থিত প্রার্থী মাষ্টার সিরাজুল ইসলাম বলেন, শনিবার সন্ধ্যায় আমার কোন মিছিল-মিটিং বা শো-ডাউনের প্রোগ্রাম ছিলনা। বরং তারা ( বিএনপির মোবাশ্বের ও গফুর গ্রুপ) নির্বাচনী আচরন বিধি লঙ্ঘণ করে দৌলখাঁড় দারোগা বাড়ীর সামনে মিটিং করেছে। এরপর তাদেও মাঝে কি হয়েছে তা জানিনা। আমি বা আমার কোন লোকজন ওই এলাকায় গতকাল (শনিবার) যায়নি।
এ ব্যাপারে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম পিপিএম বলেন, আমি এখনো কোন অভিযোগ পাইনি বা বিষয়টি আমার জানা নাই।
এ ঘটনায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচন কমিশন ও রির্টানিং অফিসার মোঃ আবদুস সালাম বলেন, আমার নিকট এখনো কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ ফেলে নির্বাচনী বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...