দেবিদ্বারে আলোচিত স্কুল ছাত্রী ধর্ষন মামলায় ইউপি চেয়ারম্যান ও আইনজীবিকে অভিযুক্ত করে চার্জসীট দাখিল

 

মোঃ আক্তার হোসেন :—

কুমিল্লার দেবিদ্বারে আলোচিত সংখ্যালঘু হিন্দু পরিবারের নবম শ্রেণীর স্কুল ছাত্রী (১৪)কে ধর্ষন মামলার চার্জসীট বৃহস্পতিবার আদালতে দাখিল করেছে পুলিশ। পুলিশের তদন্তে ও ডাক্তারী পরীক্ষায় প্রাথমিক ভাবে ধর্ষন প্রমানিত হওয়ায় দেবিদ্বারে উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী এডভোকেট হারুন-অর-রশীদ সবুজ’র বিরুদ্ধে এ চার্জসীট দাখিল করা হয়।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত বছরের ২৪ ডিসেম্বর দেবিদ্বার মফিজ উদ্দিন আহমেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী(১৪) মায়ের সাথে তার অসুস্থ্য প্রতিবন্দি ছোট বোন রিতু দাস(১০)কে নিয়ে কুমিল্লায় চিকিৎসকের কাছে যায়। বাড়ি আসার পথে কুমিল্লা কান্দিরপাড় এলাকায় দেবিদ্বার উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলমের সাথে দেখা হয়। ওই স্কুল ছাত্রী তার মা এবং বোনকে নিয়ে বাড়ি ফেরার জর‌্য রিক্সায় উঠে। ওই সময় ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম তার মাকে বলে তোমরা কষ্ট করে এক রিক্সায় ৩জন যেতে হবেনা। তোমার বড় মেয়ে আমার সাথে যাবে, মা আপত্তি জানালেও জোর করে ওই স্কুল ছাত্রীকে রিক্সায় তোলে নেয়। তার মা ছোট বোনকে নিয়ে শাসনগাছা বাস ষ্ট্যাশনে যান এবং তাদের আসার অপেক্ষায় থাকেন। আসতে দেরি দেখে তার মা চেয়ারম্যানকে ফোন দিলে সে জানায় জ্যামে আটকা পড়ে আছে। তার মা শাসনগাছা বাস ষ্ট্যাশনে নেমে কিছুক্ষণ অপেক্ষা করে। এর মধ্যে একাধিকবার ফোনে কথা হয় চেয়ারম্যানের সাথে। এক পর্যায়ে চেয়ারম্যান তাদের বাড়ি চলে যেতে বলে, তারা পরের বাসে আসবে বলে জানায়। তার মা আরো কিছুক্ষণ অপেক্ষা করে ফোনে কথা বলার চেষ্টা করে, তখন মোবাইল ফোন বন্ধ পাওয়ায় শাসনগাছা থেকে রিক্সায় আবারো তাদের খুঁজতে কান্দিরপাড় যান এবং না পেয়ে দেবিদ্বারে চলে আসে। এদিকে খোরশেদ চেয়ারম্যান ওই স্কুল ছাত্রীকে বিভিন্ন ভাবে হুমকী দিয়ে ভয় দেখিয়ে এডভোকেট মোঃ হারুন-অর-রশীদ সবুজ’র কুমিল্লার চকবাজার এলাকার ভাড়াটিয়া বাসায় নিয়ে যায়। এডভোকেট সবুজ তাদের একটি কক্ষ দেখিয়ে বলে, এটাই তোমাদের কক্ষ। তখন খোরশেদ চেয়ারম্যান ওই স্কুল ছাত্রীকে জোর করে ওই কক্ষে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেয়। সে কান্না কাটি শুরু করলে চেয়ারম্যান ওই মেয়েকে বেধরক মারধর করে। একপর্যায়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। রাত ৮টায় ওই স্কুল ছাত্রী তার মা’কে ফোনে জানায়, ‘মা আমাকে বাঁচাও’। এ সংবাদ পেয়ে তার মা কিছু লোকজন নিয়ে দেবিদ্বার থানায় গিয়ে ওসি মোঃ মিজানুর রহমানের নিকট ঘটনাটি জানায়। ওসি সাহেব তাৎক্ষনিক খোরশেদ চেয়ারম্যানের সাথে ফোনে কথা বললে তিনি প্রথমে ঘটনাটি অস্বীকার করে দেবিদ্বার উপজেলার ছেপাড়া গ্রামে একটি দরবারে আছে বলে জানায়। ওসি মোঃ মিজানুর রহমান তাৎক্ষনিক কুমিল্লা ডিটেকটিভ ব্রাঞ্চে (ডিবি)র উপ-পরিদর্শক (এস,আই) শাহ্ কামাল আকন্দের সাথে যোগাযোগ করলে তিনি মোবইল ট্রেক করে খোরশেদ চেয়ারম্যানের অবস্থান সনাক্ত করে বলেন, কুমিল্লা শহরের চকবাজার এলাকায় আছেন। রাতেই ওসি মোঃ মিজানুর রহমান ও হিন্দু সম্প্রদায়ের কিছু লোকজন খোরশেদের সাথে যোগাযোগ করলে রাতেই ওই স্কুল ছাত্রীকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরে ওই ধর্ষিতা স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী থানায় এ মামলা দায়ের করেন। মামলা নং-১২৮, তারিখ-২৭/১২/২০১৪। মামলার পর গত ১ ফেব্রুয়ারী কুমিল্লা কোতয়ালী থানা পুলিশ দেবিদ্বার উপজেলার গুনাইঘরে তার প্রতিষ্ঠিত স্কুল রোজ গার্ডেন থেকে চেয়ারম্যান খোরশেদ আলমকে আটক করেন। পরে তিনি উচ্চ আদালতের মাধ্যমে জামিন নিয়ে মুক্ত হন।

অপশেষে দীর্ঘ প্রায় ৫মাস পর পুলিশের তদন্ত শেষে প্রাথমিক ভাবে ধর্ষন প্রমানিত হওয়ায় দেবিদ্বারে উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী এডভোকেট হারুন-অর-রশীদ সবুজ’র বিরুদ্ধে এ চার্জসীট দাখিল করা হয়েছে।
মামলার বাদী কুমিল্লাওয়েব ডটকম’কে বলেন, দীর্ঘ ৫মাস পর হলেও অভিযুক্ত ওই ঘাতকদের বিরুদ্ধে মামলার চার্জসীট দাখিল করা হয়েছে। তিনি অভিযুক্ত ওই চেয়ারম্যান ও আইজীবীর দৃষ্টান্ত মূলক শাস্তি (ফাঁসি) দাবী করেন।
এ ব্যাপারে মামলা তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সালাউদ্দিন জানান, দীর্ঘ তদন্ত শেষে স্বাক্ষীদের স্বাক্ষ ও ডাক্তারী পরীক্ষায় প্রাথমিক ভাবে ধর্ষন প্রমানিত হওয়ায় দেবিদ্বারে উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী এডভোকেট হারুন-অর-রশীদ সবুজ’র বিচারের জন্য বৃহস্প্রতিবার আদালতে চার্জসীট দাখিল করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...