বুড়িচংয়ের কোরপাইয়ে নারী শ্রমিকের আত্বহত্যা

মো. জাকির হোসেন :—
কুমিল্লার বুড়িচংয়ের কোরপাই গ্রামে লাইজু আক্তার (২২) নামের এক শ্রমিক গলায় ফাঁস দিয়ে আত্বহত্যা করেছে। গত শুক্রবার রাতে এই ঘটনা ঘটে।
স্থানীয় ও নিহতের পরিবার সুত্রে জানা যায়,জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই উত্তরপাড়া গ্রামের জমির খাঁর মেয়ে স্থানীয় সাদত জুট মিলের মহিলা শ্রমিক লাইজু আক্তারের সাথে একই ইউনিয়নের কাকিয়ারচর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মালদ্বীপ প্রবাসী আব্দুল কাদেরের ৩ বছর পুর্বে বিবাহ হয়। সুত্র আরো জানায়,কাদের পুর্বেও স্ত্রী-সন্তানের কথা গোপন রেখে লাইজুকে বিয়ে করে। পরবর্তীতে কাদেও মালদ্বীপ চলে যায়। এদিকে কাদের লাইজুকে তার ছোটভাই সোহেলকে বিদেশ নেওয়ার কথা বলে লাইজুর কাছ থেকে ২ লাখ টাকা নেয়। বেশ সময় ধরে সোহেলকে বিদেশ না নেওয়ায় মোবাইল ফোনে কাদেরের সাথে লাইজুর মনোমালিন্য সৃষ্টি হয়। গত শুক্রবার সকালে কাদেও প্রথম স্ত্রী এসে লাইজুর সাথে বিবাদে জড়িয়ে পড়ে এবং অশালিন ব্যবহার করার পর রাত ৮ টায় লাইজু ঘরে ঢুকে দরজা বন্ধ করে তীরের সাথে ওড়না পেচিয়ে আতœহত্যা করে। বিষয়টি টের পেয়ে নিহতের ভাই সহ পরিবারের সদস্যরা দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত অবস্থায় পায়। স্থানীয় সুত্র আরো জানায়,পারিবারিক অশান্তির কারনে বেশ কিছুদিন আগে নিহত লাইজুর মা অন্যত্র চলে গেলে পিতা জমির খাঁ অন্যত্র বিয়ে করে আলাদা বসবাস করতে থাকেন। এসময় লাইজু তার দু’বোন ও একভাইকে নিয়ে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করতে থাকেন। এক পর্যায়ে কোরপাই এলাকায় সাদত জুট মিল নামের একটি কারখানায় শ্রমিকের কাজ নিয়ে সংসার চালিয়ে আসছিল। কাদির তার পুর্বের বিয়ে গোপন রেখে প্রতারনার আশ্রয় নিয়ে বিয়ে করে দু’লাখ টাকা নেওয়ার পর ভাই সোহেলকে বিদেশ না নেওয়ায় সে অশান্তিতে ভুগছিল। গতকাল শনিবার দুপুরে বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাড়ির এসআই নজরুল ইসলাম খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...