দেবীদ্বারে হামিদ চিলড্রেন গেইস স্কুল’র পুরস্কার বিতরন

এবিএম আতিকুর রহমান বাশার :—
শিশুর মেধা বিকাশে পৃথিবীর প্রথম বিদ্যালয় হলো নিজ পরিবার। আর এ পরিবার থেকে যুগ-উপযোগী শিক্ষা পেলে ছেলে মেয়েরা কখনো প্রকৃত শিক্ষা ও জ্ঞানার্জনে পিছিয়ে থাকবেনা। শনিবার সকালে দেবীদ্বার পৌর এলাকায় ‘হামিদ চিলড্রেন গ্রেইস স্কুল’র বার্ষিক পুরস্কার বিতরন ও বৃত্তির সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেবীদ্বার উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ওই বক্তব্য তুলে ধরেন।
হামিদ চিলড্রেন গেইস স্কুলের চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ’র সভাপতিত্বে, বিদ্যালয়ের শিক্ষক বিমল দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত দেবীদ্বার থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি এ.বি.এম আতিকুর রহমান বাশার, অধ্যাপক মোঃ সফিকুল ইসলাম রঞ্জু, আমাদের টিভি ডট কম’র সম্পাদক উপাধ্যক্ষ এ.টি.এম সাইফুল ইসলাম মাসুম, সাংবাদিক এস,এম, মাসুদ রানা প্রমূখ।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা অন লাইন প্রেক্লাবের সাধারন সম্পাদক এস.এম মাসুদ রানা, যুগ্ন-সাধারন সম্পাদক মোহাম্মদ আলী সুমন, হাজী তরব আলী, সফিকুল ইসলাম মাস্টার, আ: খালেক, ইঞ্জি: আ: মতিন, আবুল বাশার লিটন, আবুল খায়ের ভুইয়া, হারুনুর রশিদ, মোশারফ হোসেন, হাজী আবদুল মালেক প্রমুখ। বক্তারা আরো বলেন মা সবচাইতে বড় শিক্ষক, সোনামনিদের সাথে বন্ধুসুলব আচরনের মধ্যে দিয়ে খেলার ছলে পাঠদান করাতে হবে। সমাজের সবাইকে মান সম্মত শিক্ষার পাশপাশি মাদক, বাল্য বিয়ে, যৌতক, ইভটিজিং ও নারীনির্যাতন প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।
বিদ্যালয়ের ৩২জন মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী, ৬ সেরা মা’, বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগীতায় বিজয়িদের মধ্যে, বৃত্তির টাকা, সনদ, ক্রেষ্ট এবং বিভিন্ন উপহার সামগ্রী বিতরন করা হয়। পরে কুমিল্লা থেকে আগত বাংলাদেশ বেতারের শিল্পী ও স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...