দ্বিতীয় দিনেও গৌরীপুর-হোমনা সড়ক অবরোধ : তিতাসে ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় ৪৮ জনকে আসামী করে পৃথক দু’টি মামলা

নাজমুল করিম ফারুক :—
কুমিল্লার (উত্তর) জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাসুম সরকার হত্যার ঘটনায় ৪৮ জনকে আসামী করে তিতাস থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। উক্ত হত্যাকাণ্ডের আসামীদের দ্রুত গ্রেফতারের দাবীতে দ্বিতীয় দিন শনিবার দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর ও কড়িকান্দি বাস ষ্টেশনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

2
থানা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে প্রথম দফা গোলাগুলির ঘটনায় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারোওয়ার হোসেন বাবু বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে একটি মামলা করে (মামলা নং-০৬)। অপরদিকে দ্বিতীয় দফা গোলাগুলি ও মাইক্রো বাস দিয়ে চাপা দিয়ে নেতাকর্মীদের আহতসহ কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাসুম সরকার নিহত হওয়ার ঘটনায় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক ফরহাদ আহম্মেদ ফকির বাদী হয়ে ৪০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-৭)। দু’টি মামলাতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল শিকদারকে প্রধান আসামী করা হয়। গোলাগুলি ও হত্যাকাণ্ডে জড়িত আসামীদের দ্রুত গ্রেফতারের দাবীতে দুপুর ১টায় গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর ও কড়িকান্দি বাস ষ্টেশনে দলের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করলে ৪টায় পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এদিকে, নিহত মাসুম সরকারের লাশ শুক্রবার রাত ৭টায় তিতাসের জগতপুর গ্রামে পৌছলে স্বজনদের আহাজারিতে পুরো এলাকা ভারী হয়ে যায়। রাত সাড়ে ৭টায় এবং বাদ এশা’র দু’দফা জানাজা শেষে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
তিতাস থানার ওসি তারেক মোঃ আব্দুল হান্নান জানান, বৃহস্পতিবারের ঘটনায় কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ ফকির বাদী হয়ে একটি হত্যা মামলা এবং গোলাগুলির ঘটনায় সারোওয়ার হোসেন বাবু বাদী হয়ে অপর একটি মামলা নেওয়া হয়েছে। দুটি মামলারই ভাইস চেয়ারম্যান সোহেল সিকদারকে প্রধান আসামী করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...