বরুড়ায় চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে তালা, সন্ত্রাসী হামলা বাড়ি ঘর ভাংচুর লুটপাট, আহত ৫

সৌরভ মাহমুদ হারুন :–

বুধবার দুপুরের কুমিল্লার বরুড়ায় উপজেলার জয়কামতা গ্রামে সন্ত্রাসীরা ছাদেকুর রহমান নামের এক ব্যবসায়ীর কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবিতে তার বাড়ি ঘরে হামলা ভাংচুর নগদ টাকা স্বর্ণালংকার লুটপাট করে। এই সময় সন্ত্রাসীদের হামলায় ৫জন আহত হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় একই কারনে ওই ব্যবসায়ীর ভিআইপি ডেকোরেটার দোকানে তালা ঝুলিয়ে দেয়। এই ঘটনায় থানায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে।
অভিযোগের বিবরনে জানা যায় জেলার বরুড়া উপজেলার ১০ নং উত্তর শীল মুড়ী ইউনিয়নের জয়কামতা গ্রামের মোঃ সুলতান আহম্মদের ছেলে ব্যবসায়ী মোঃ ছাদেকুর রহমানের নিকট একই এলাকায় সেকান্দার আলী ছেলে শিবলী সাদিক তার সঙ্গীয়দের নিয়ে ৩লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ৭ টায় শিবলী সাদিক তার লোক জন নিয়ে ছাদেকুর রহমানের ব্যবসা প্রতিষ্টান ভিআইপি ডেকোরটারে যায় এবং দাবি কৃত চাঁদার চায়। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় ছাদেকুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয় এবং তাকে হুমকি ধুমকি দিলে তিনি পালিয়ে যায়। এই ঘটনার জের হিসেবে দুপুর ২ টায় ব্যবসায়ী ছাদেকুর রহমানের বাড়িতে শিবলী সাদিকের নেতৃত্বে ফরসাল খন্দকার, ইয়াসিন সহ ১৫-২০জনের এক দল সন্ত্রাসী দেশী অস্ত্র সস্ত্র নিয়ে বাড়ি ঘরে হামলা চালায়। এই সময়ে সন্ত্রাসীরা তার বাড়ি ঘরে আসবাবপত্র সহ ব্যপক ভাংচুর করে এবং নগদ ৩ লক্ষ টাকা, ২ ভরি স্বর্ণালংকার লুটপাট করে । সন্ত্রাসীদের হামলা ৫ জন আহত হয়। আহতরা হলেন ছাদেকুর রহমানের স্ত্রী হামিদা বেগম (৪০), সুলতান আহম্মদ(৭৫), সুফিয়া খাতুন(৬৫), রিনা আক্তার(৩০), রোকসানা আক্তার(২৬)।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বরুড়ায় থানার এসআই মোঃ মহসিন জানিয়েছেন ব্যবসায়ী ছাদেকুর রহমানের অভিযোগের প্রেক্ষিতে ঘটনার স্থল পরিদর্শনের জন্য তিনি যাচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...