বুড়িচংয়ে শিক্ষকদের দায়েকৃত রিট পিটিশনের প্রেক্ষিতে ৪ সপ্তাহের রুল জারি করেছে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক :–

কুমিল্লার বুড়িচং উপজেলার রেজিষ্টার্ড বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের বিগত ৫ বছরেও নিয়োগ প্রদান করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে নিয়োগ বঞ্চিতরা আদালতের স্মরণাপন্ন হলে উচ্চ আদালত নিয়োগের জন্য কেন নির্দেশনা দেয়া হবে না এই মর্মে গত মঙ্গলবার ৪ সপ্তাহের রুল জারি করেছে মহামান্য হাইকোর্ট।
সূত্রে জানা যায়- বুড়িচং উপজেলার বিভিন্ন বেসরকারী রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষা গত ২০১১ সনের ডিসেম্বর মাসের ৯ তারিখ অনুষ্ঠিত হয়। উক্ত লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ২০১২ সনের মার্চ মাসের ৩ তারিখ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। দু’টি পরীক্ষায় উত্তীর্ণদের দীর্ঘ ৫ বছরেও নিয়োগ তথা চাকুরী মেলেনি। ফলে বুড়িচং উপজেলা নিয়োগ বঞ্চিত ৩৭ জনের পক্ষে গত ৬ মে ২০১৫ মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন বুড়িচং উপজেলার মহিষমারা গ্রামের এবং হাইকোর্টের বিশিষ্ট আইনজীবি অ্যাডঃ. একলাছ উদ্দীন ভূইয়। মামলাটি পরিচালনা তাকে সহযোগিতা করেন অ্যাডঃ সৈয়দা শাহীন আরা লাইলী ও মো: শামীম খান। হাইকোট বিষয়টি আমলে নিয়ে গত রোববার শুনানির দিন ধার্য্য করে। গত রোববার বিচারপতি ফারা মাহাবুব এবং বিচারপতি কাজী মো: এজহারুল হক আকন্দ দৈত বেঞ্চ কুমিল্লার বুড়িচং উপজেলার রেজিষ্টার্ড বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের কেন নির্দেশনা দেয়া হবে না এই মর্মে ৪ সপ্তাহের রুল জারি করেন। উল্লেখ্য, উক্ত ৩৭ জন শিক্ষকদেরকে সংগঠিত ও তাদের সার্বিক তত্ত্বাবধানে মুখপাত্র হিসেবে কাজ করেন মো. মোশারফ হোসেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...