সরাইলে দু`শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দু`শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার কুট্টাপাড়া এলাকা থেকে শুরু করে স্থানীয় হাসপাতাল মোড়, উচালিয়াপাড়া, কালিকচ্ছ বাজারসহ বিভিন্ন স্থানে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এমরান হোসেন এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় তার সঙ্গে ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আমির হোসেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এমরান হোসেন জানান, দীর্ঘদিন ধরে সড়কের দুই পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গাগুলো বেদখল ছিল। এসব সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে উঠা প্রায় দুই শতাধিক দোকান, স-মিল, ব্যক্তিগত অফিস ঘর, বাঁশের মাচা বোলডোজার দিয়ে ভেঙ্গে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে সরকারি জায়গায় বাঁশের খুঁটি দিয়ে টিনের ঘর এবং পরবর্তীতে স্থায়ীভাবে ইমারত নির্মাণ করে। সরকারি জায়গায় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...