মা দিবসেই তিতাসে মেয়ের পরকিয়ার বলি মা

নাজমুল করিম ফারুক :—
মা দিবসেই মায়ের আত্মগত্যা। কুমিল্লার তিতাসে মেয়ের পরকিয়ার অপমান সইতে না পেরে অবশেষে আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে মা কুলসুম আক্তার (৩০)। উপজেলার পুরান বাতাকান্দি গ্রামে রবিবার সন্ধ্যায় উক্ত ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার করে কুমিল্লা মর্গে প্রেরণ করেছে। উক্ত ঘটনায় নিহতের মা নুরজাহান বেগম বাদী হয়ে তিতাস থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ দাখিল হওয়ায় এলাকার কতিপয় কিছু ব্যক্তি সোমবার বিকালে লাশ দাফনে বাঁধা দেয়। এক পর্যায়ে মামলা করবে না মর্মে বাদী নুরজাহান বেগম অঙ্গীকার করলে পরে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার পুরান বাতাকান্দি গ্রামের প্রবাসী সুজন সরকারের স্ত্রী কুলসুম আক্তার স্বামীকে না জানিয়ে প্রায় ২ বছর পূর্বে তার মেয়ে সুমা আক্তারকে বিয়ে দেয় একই গ্রামের মৃত জজ মিয়ার ছেলে নজরুলের কাছে। বিয়ের পর প্রায় ২ বছর বিদেশে কাটিয়ে গত ৫ মে নজরুল দেশে ফিরে আসে। পরকিয়ায় আসক্ত সুমা আক্তারের স্বামী দেশে আসার পর রাতে স্বামীর সাথে থাকলেও ভোর বেলায় বাড়ী থেকে সে পালিয়ে যায়। পরে স্থানীয় এক গ্রাম থেকে সুমাকে উদ্ধার করে তার নানী নুরজাহানের বাতাকান্দির ভাড়া বাসার রাখা হয়। সেখানে সুমা ২ দিন থাকার পর আবার পালিয়ে যায়। এতে উভয় পরিবারের মাঝে বিভেদ দেখা দেয়। রবিবার বিকালে উভয় পরিবারের মধ্যে সমঝোতার চেষ্টার এক পর্যায়ে মেয়ে সুমা আক্তারের প্রতি অভিমান করে কুলসুম আক্তার বাতাকান্দি বাজার থেকে কেড়ির ট্যাবলেট কিনে খায়। এসময় কুলসুম আক্তার মা নুরজাহানের বাসায় অচেতন হয়ে পরলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে একটি ক্লিনিকে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হলে নুরজাহান বেগম বাদী হয়ে তিতাস থানায় একটি অভিযোগ দাখিল করেন।
এদিকে ময়না তদন্ত শেষে কুলসুম বেগমের লাশ পুরান বাতাকান্দিতে আনা হলে স্থানীয় কিছু কতিপয় ব্যক্তি নিহতের লাশ দাফনে বাঁধা দেয়। এক পর্যায়ে বাদী নুরজাহান বেগম মামলা করবে না মর্মে লিখিত অঙ্গীকার করলে কুলসুমের লাশ দাফন করতে দেয়া হয়। পুরান বাতাকান্দি গ্রামের বিশিষ্ট ব্যক্তি সামছুল হক সরকার জানান, নিহত কুলসুম অত্যান্ত ভদ্র ও মার্জিত মহিলা ছিল। মেয়ে সুমার প্রতি অভিমান করেই সে আত্মহত্যা করেছে বলে আমরা জানতে পেরেছি। তিতাস থানার অফিসার ইনচার্জ তারেক মোঃ আব্দুল হান্নান জানান, অভিযোগের ভিত্তিতে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...