কর্তৃপক্ষের অবহেলায় বুড়িচং উপজেলা পরিষদের পানির পাম্পে বিদ্যুৎপৃষ্টে মাদ্রসা ছাত্র নিহত

মো. জাকির হোসেন :–
কর্তৃপক্ষের অবহেলার কারনে গতকাল শুক্রবার সকালে কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদের পানির পাম্প ঘরের জানালায় বিদ্যুস্পৃষ্ট হয়ে শুভ নামে এক হাফিজিয়া মাদ্রাসার ছাত্রের করুন মৃত্যু হয়েছে।
নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ মিনার ও স্মৃতি সৌধ সংলগ্ন মাঠে উপজেলার বাকশীমূল ইউনিয়নের খোদাইধূলী গ্রামের মৃত মোসলেম খাঁনের ছোট ছেলে হাফেজ আতাউর রহমান খাঁন শুভ (১২) গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১ টায় অন্য ছেলেদের সাথে ক্রিকেট খেলছিল। খেলার এক পর্যায়ে ক্রিকেট বলটি পানির পাম্প সংলগ্ন একটি ঝোপের মধ্যে চলে যায়। পরে শুভ বলটি আনতে যায়। শুভ বলটি নিয়ে আসার পথে পানির পাম্প ঘরের জানালায় ধরলে সে বিদ্যুতপৃষ্ট হয়। এসময় তার সাথে থাকা অন্য শিশুরা ঘটনাটি দেখে চিৎকার করলে স্থানীরা তাকে উদ্ধার করে প্রথমে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থার বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা প্রেরণ করে। পরে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পানির পাম্পের ব্যবহৃত একটি বিদ্যূতের কাঁটা তার জানালার সাথে জড়িয়ে আছে। ইলেট্রিক মিস্ত্রিকে খবর দিলে পরে মিস্ত্রি এসে জানাল থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন করে। উপজেলা পরিষদে বিদ্যুৎস্পৃষ্টের খবরে এলাকার লোকজন উপজেলা পরিষদে ভিড় জমায়। নিহত শুভ কুমিল্লার ঠাকুরপাড়া এলাকার আশ্রাফিয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ছিলেন। সে বৃহস্পতিবার সন্ধ্যায় দু’দিনের ছুটি নিয়ে বাড়ীতে এসেছিল। এ ঘটনায় বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আফরোজা পারভিন জানায়, বিদ্যুৎস্পৃষ্টে নিহতের খবর শুনে আমি ঘটনাস্থল ও নিহতের বাড়ী পরিদর্শন করেছি। উর্দ্ধত্বন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তদন্ত টিম ঘটন করা হবে। নিহত শুভ বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খাঁনের ছোট ভাই।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...