দেবিদ্বারে কষ্টি পাথরের বুদ্ধ মূর্তী উদ্ধার

শাহীন আলম,দেবিদ্বার :–

কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর এলাকা থেকে শুক্রবার বিকেলে কোটি টাকা মূল্যের সাড়ে ১৮ কেজি ওজনের কষ্টি পাথরের একটি বুদ্ধ মূর্তী উদ্ধার করেছে থানা পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সকালে দেলোয়ার হোসেন (২৫), তৈয়ব আলী(২৭) ও আবু হানিফ(২৫)’র নেতৃত্বে ৩৫ জন মাটিকাটা শ্রমিক মোহনপুর কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন পুকুর পুনঃখন করছিলেন। এসময়ে দেলোয়ার হোসেন(২৫)’র কোদালের আঘাতে ওই মূর্তীটি বেড়িয়ে আসে। পরে তৈয়ব আলীর সহযোগীতায় ওই মূর্তীটি পাড়ে তুলে এনে বিষয়টি স্থানীয় মোহনপুর ইউনিয়ন পরিষদ’র সাবেক চেয়ারম্যান হাজী মোঃ সহিদুল ইসলামকে জানান। হাজী মোঃ সহিদুল ইসলাম মূর্তী দেখে তা স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতা ধনঞ্জয় বীরকে দিয়ে দেন। ধনঞ্জয় বীর মূর্তীটি পরিস্কার করে তাদের পারিবারিক মন্দিরে রেখে দেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়। খবর পেয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) আবু ইউছুফ ও উপ-পরিদর্শক (এসআই) জাকির সিকদারের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার মোহনপুর গ্রাম থেকে ওই মূল্যবান মূর্তীটি উদ্ধার করেন।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, উদ্ধার করা কষ্টি পাথরের মূল্যবান মূর্তিটি দূর্লভ। মূর্তিটি আদালতে সোপার্দ করা হবে। আদালতের মাধ্যমে প্রতœতত্ত অধিদপÍরে সংরক্ষনের জন্য হস্তান্তর করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...