মুরাদনগরে গোমতীর বাঁক খনন প্রকল্প চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর ভাঙন ঠেকাতে অবিলম্বে গোমতীর বাঁক খনন প্রকল্প চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। বুধবার বিকালে মুরাদনগর উপজেলা কমপ্লেক্সের সামনে ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে বক্তারা জানান, গোমতীর নদীর গতি পরিবর্তন হয়ে বিগত কয়েক বছরে ভুবনঘর এলাকায় রাস্তাঘাটসহ বিস্তৃর্ন এলাকা গোমতীতে বিলীন হয়ে যায। এতে কোন সরকারই কার্যকর কোন পদক্ষেপ গ্রহন করেনি। কিন্তু দীর্ঘ দিন পর স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউছুফ আবদুল্লাহ হারুনের প্রচেষ্টায় নিমাইকান্দিতে পাউবোর অর্থায়নে গোমতীর বাঁক সোজা করন প্রকল্প এবং ক্লোজার তৈরীর প্রকল্পের কাজ শুরু হয়। কিন্তু প্রকল্পের শুরুতেই এর বিরোধীতায় নামে স্থানীয় একটি ষড়যন্ত্রকারী চক্র। গত সোমবার বিকেলে স্থানীয় প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড প্রকল্পের কাজ স্থগিত করে দেয়। প্রশাসনের হঠাৎ এ সিদ্ধান্তে ফুঁসে উঠে এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা অবিলম্বে এলাকাবাসীর দীর্ঘ প্রত্যাশীত গোমতীর এ প্রকল্প চালুর দাবি জানান। বক্তারা বলেন, যে প্রকল্প এলাকাবাসীর স্বার্থে চালু করা হচ্ছিল তা কোন ষড়যন্ত্রের কারনে বন্ধ হতে দেয়া হবে না। বক্তারা আরো বলেন, যে মহলটি এ প্রকল্পের বিরোধীতা করে আসছে, তারা কখনই মুরাদনগরের উন্নয়ন চায়নি। তাই দীর্ঘ দিনের কাংখিত এ প্রকল্প বন্ধ করতেই জনমনে ও প্রশাসনে বিভ্রান্তিকর ছড়িয়ে কাজ বন্ধ রাখার অপচেষ্টা করা হচ্ছে। ওই মাবনবন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী দত্ত, উপজেলা যুবলীগ সভাপতি খাইরুল আলম সাধন, আ’লীগ নেতা আক্তার হোসেন, নজরুল ইসলাম, মোস্তফা মেম্বার,স্বপন কুমার সাহা, তরিকুল ইসলাম দিপু, ছাত্রলীগ নেতা রুহুল আমিন, সাহেদুল হক সুজনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। কাজ বন্ধের বিষয়ে পাউবোর নির্বাহী প্রকৌশলী মো: সাইফুল্লাহ জানান, প্রকল্পটি জনস্বার্থ বিবেচনা করেই করা হচ্ছিল, কিন্তু যেহেতেু এ বিষয়ে উচ্চ আদালত থেকে কাজ বন্ধ রেখে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে, সেহেতু আদালাতের নির্দেশ মোতাবেক জবাব দেয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...