কুবি ছাত্রলীগ নেতা সবুজ আজীবন বহিস্কার

কুবি প্রতিনিধি :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাধ দত্ত হল শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে সংগঠনের সকল কার্যক্রম থেকে আজীবনের জন্য বহিস্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। বহিস্কৃত ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন ১০ দিন আগে অস্ত্রসহ র্যাবের হাতে আটক হন। তার মুক্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করছে তার সমর্থকরা। এর মাঝেই বহিষ্কার করা হয়েছে তাকে।

রোববার রাতে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের দফতর সম্পাদক শেখ রাসেল স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে ইলিয়াসের বহিস্কারাদেশ প্রকাশ করা হয়।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ সূত্রে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইলিয়াসকে সংগঠন থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। তিনি জীবনে আর কখনো ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হতে পারবেন না বলে জানা যায়।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বিশ্ববিদ্যালয় নিকটবর্তী ময়নামতি শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে ইলিয়াসকে একটি বিদেশি রিভলভার, দুই রাউন্ড বুলেট ও একটি ম্যাগাজিনসহ আটক করে র‍্যাব-১১। অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে কুমিল্লা সদর দক্ষিণ থানায় দায়ের করা মামলায় বর্তমানে সে কারাগারে আটক রয়েছে।

এদিকে তার মুক্তির দাবিতে গত ২৬ এপ্রিল থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে তার সমর্থকরা। এতে এক সপ্তাহ বিশ্ববিদ্যালয়ে কোন প্রকার ক্লাস ও পরীক্ষা হতে দেয়া হয়নি। সোমবার থেকে ধর্মঘট শিথিল করে ক্লাস চললেও কোন প্রকার পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...