মানসস্মত শিক্ষার বিস্তারে সকলেরই ভূমিকা রাখা উচিত—-দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

শামসুজ্জামান ডলার :—

মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র-ছাত্রীদের পূনর্মিলনী অনুষ্ঠান শনিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধন করেন- দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।
তিনি এসময় বলেন- দক্ষ ও সৎ নেতৃত্বের বিকাশ সাধন ও পশ্চিমা সংস্কৃতির অনৈতিক মরণ ছোবল থেকে এদেশের তরুণদের রক্ষা করতে ইসলামী শিক্ষা ব্যবস্থাকে জোরদার করতে হবে। এর মাধ্যমে মানুষের মধ্যে মনুষত্ববোধ জাত হয়। আলোকিত মানুষ তৈরীর কারখানা শিক্ষা প্রতিষ্ঠানগুলির পৃষ্ঠপোষকতায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টাই দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সাধন করতে পারে। আর মানসস্মত শিক্ষা বিস্তারে সকলেরই ভূমিকা রাখা উচিত।

পূনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম হাওলাদারের সভাপতিত্বে ও সদস্য সচিব আওরঙ্গজেব নান্নু ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফের যৌর্থ সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ধান গবেষক ও বৈজ্ঞানিক কর্মকর্তা আ.ফ.ম ইছহাক, সাবেক সচিব সফিকুল ইসলাম, সাবেক উপ-সচিব মোজাম্মেল হক, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন, কেন্দ্রীয় আ’লীগের জাতীয় পরিষদ সদস্য একেএম রিয়াজউদ্দিন মানিক, প্রাক্তণ ছাত্র ডা. রেজাউল করীম, প্রকৌশলী খান কাইয়ুম, সাবেক ব্যাংকার কাজী সফিকুল ইসলাম, কৃষিবিদ পরেশ চন্দ্র, সিরাজুল আলম, মহসিন আলম রুনু চৌধুরী প্রমূখ।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...