আওয়ামীলীগ সরকারই কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করার সরকার ——মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

শামসুজ্জামান ডলার :–

আউশ ধানের জমির পরিমাণ বৃদ্ধির মাধ্যমে ধানের ফলন বৃদ্ধির উদ্দেশ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৬৭০ কৃষকের মাঝে ২০১৫-১৬ আউশ মৌসুমে উচ্চ ফলনশীল আউশ ও নেরিকা জাতের ধান চাষাবাদে সহায়তার নিমিত্তে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়। শুক্রবার মোহনপুর নিজ বাস ভবনে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।
উপজেলার ৬০০জন কৃষককে উচ্চ ফলণশীল আউশ ধানের বীজ ও সার এবং ৭০জন কৃষককে নেরিকা ধানের জন্য বীজ ও সার বিতরণ করা হয়। প্রতিজন কৃষক ২০ ইউরিয়া কেজি, এমওপি সার ১০কেজি ও ডিএপি সার ১০ কেজি করে দেয়া হয়। সেচ সহায়তা হিসেবে ৪শ’টাকা ও নেরিকা ধান চাষীর ক্ষেত্রে আগাছা দমন সহায়তা ৪শ’ টাকা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম, কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার, উপজেলা মতলব উত্তর থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও মোহনপুর ইউপি চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম, পিআইও বেলাল হোসেন মজুমদারসহ কৃষি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, বাংলাদেশ কৃৃষি প্রধান দেশ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকের উন্নয়নে ব্যাপক গণমুখী কাজ করেছেন। জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর কৃষকের স্বার্থ রক্ষায় সারের দাম অর্ধেকে নামিয়ে আনেন। কৃষককে উৎসাহিত করার জন্য কৃষি খাতে ভর্তুকির ব্যবস্থা করেন। কৃষকের উন্নয়নে বর্তমান সরকার সবচেয়ে বেশি কাজ করছেন। সে কারনে কৃষকরা জানে আওয়ামীলীগ সরকারই কৃষকদের ভাগ্যোউন্নয়নে কাজ করার সরকার।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...