দেবিদ্বারে দুর্বৃত্তদের আগুনে ৯ দোকান ভস্মীভূত : অর্ধ কোটি টাকার ক্ষয় ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ—

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের সাইচাপাড়া বাজারে মঙ্গলবার দিবাগত গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি দোকান সম্পূর্ন পুড়ে যায়। পূর্বশক্রতার জের ধরে পরিকল্পিত ভাবে দুর্বৃত্তরা এ অগ্নিকান্ডে ঘটনা ঘটায় বলে অভিযোগ পাওয়া যায়। এতে বিভিন্ন মালামাল ও নগদ টাকা সহ প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সাইচাপাড়া বাজার ব্যাসায়ীরা প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাত ৯টা থেকে ১০টার মধ্যে দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। রাত আনুমানিক ২টার দিকে ওই বাজারের আলেক মেম্বরের দোকানের ভিতর আগুন দেখে আত্ব চিৎকার করেন পাহাড়াদার মোঃ শাহজাহান। ঘটনাস্থলে দোকান মালিক ও স্থানীয়দের সহযোগীতায় মুরাদনগর ফায়ার সার্ভিস এর একটি দল প্রায় ৩ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনেই নিমিষেই ৯টি টিনসেড বিল্ডিংয়ের মধ্যে মোঃ ইউছুব মিয়ার জলিল ষ্টোর, খাজা ষ্টোর, জয়বাবা লোকনাথ সেলুন, মোঃ মনির মোল্লার লেপ তোসক বেডিং, আয়ুব ওয়াকর্সব, মোস্তফার চা ষ্টল, সুরুজ মোল্লার আলু ভর্তি গোডাউন ও মায়ের দোয়া এন্টার প্রাইজ এর আলেক মেম্বারের দোকানে ক্যাসে থাকা নগদ ৩৫ হাজার টাকা, বকেয়া হিসাবের খাতা,একটি মটর সাইকেল,ডেউটিন,পাইপ ফিল্টার সহ ওই সকল ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মায়ের দোয়া এন্টার প্রাইজ’র মালিক আলেক মেম্বার কান্না জনিত কন্ঠে জানান, আগামীতে চেয়ারম্যান পদে নির্বাচন করার পরিকল্পনা নিলে একটি গ্রুপ আমার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়। মঙ্গলবার সন্ধ্যায়ও এক ব্যাক্তি বাকিতে মালামাল চাওয়ায় না দিলে আমার বাগিনাকে ব্যবসা কিভাবে করবে বলে হুমকি প্রদান করে এবং গভীর রাতেই আমার দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি খন্দকার এমএ ছালাম জানান, আগুন লাগার খবর পেয়ে রাতেই দেবিদ্বার থানার ওসিকে বিষয়টি অবহিত করি এবং সকালে ঘটনা স্থল পরিদর্ষন করেছি এবং ক্ষতিগ্রস্থদের সাহায্যে জন্য সরকারের নিকট আবেদন করবো।

দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এস আই) মোঃ আছাদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে আগুনের সূত্রপাত হয়তো বৈদ্যুতিক সটসার্কিট থেকে হতে পারে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...