চাকুরীর প্রলোভন দেখিয়ে পাচাঁর কালে বুড়িচংয়ে ভারতীয় সীমান্তে ১ দালাল সহ ৫ গার্মেন্টসকর্মী আটক

মো. জাকির হোসেন :–
কুমিল্লার বুড়িচংয়ের হায়দ্রাবাদ সীমান্ত এলাকা দিয়ে চাকুরীর প্রলোভন দেখিয়ে ভারতে পাচাঁরের চেষ্টাকালে সোমবার সন্ধ্যায় বিজিবি সদস্যরা শ্রী সাধন দাস (২২) নামের এক দালাল ও ৪ যুবক সহ মোট ৫ জনকে আটক করেছে।
বিজিবি সুত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের ভারত সীমান্তবর্তী হায়দ্রাবাদ এলাকা দিয়ে লোক পাচাঁরের গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা ১০ বিজিবি ব্যাটালিয়নের অধীন শংকুচাইল বিওপি’র হাবিলদার তৌহিদুল ইসলামের নেতৃত্বে একটি দল গত সোমবার সন্ধ্যা ৭ টায় সেখানে অভিযান চালায়। এসময় বিজিবি সদস্যরা শ্রী সাধন দাস নামের এক পাচাঁরকারী ও ৪ যুবককে আটক করে। জিজ্ঞাসাবাদে আটক যুবকরা জানায়, তারা ঢাকায় একটি গার্মেন্টস্’এ চাকুরী করতো। সাধন দাস তাদের ভারতে উন্নত ও বেশী বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে কুমিল্লায় নিয়ে এসে সীমান্ত পথে ভারতে পাচাঁরের চেষ্টা করেছিল। পরে রাতে তাদের বুড়িচং থানায় নিয়ে আসে। আটককৃতরা হচ্ছে ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ গ্রামের সজিব হোসেন (২০), দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা গ্রামের খোরশেদ আলম (২২), শরীয়তপুর জেলার ঘোষেরহাট উপজেলার সোয়ালপাড়া গ্রামের কবির হোসেন (২০) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বিহারীপুর গ্রামের সুজন আকন (২৩)। আটক দালাল সাধন দাস কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার ওমায়িনপুর গ্রামের বাসিন্দা। বিজিবি এই সময় দালালের কাছ থেকে নগদ ৩৭ হাজার ৫৫ টাকাও উদ্ধার করে। এ ব্যাপারে বিজিবি পক্ষ থেকে সোমবার গভীর রাতে মানব পাচাঁর ও অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটককৃতদের বিরুদ্ধে বুড়িচং থানায় মামলা দায়ের করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...