কুবি ছাত্রলীগ নেতা গ্রেপ্তারের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক

মো.জাকির হোসেন :–
গত শুক্রবার র‌্যাবের হাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ আটক হওয়ার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ইলিয়াস সমর্থকরা। গতকাল ক্যাম্পসের মূল ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শালবন বিহার পর্যন্ত যায়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে তারা অবস্থান ধর্মঘট পালন করে। এসময় ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে ইলিয়াস সমর্থকরা। এসময় ক্যাম্পাসে অনিদিষ্টকালের জন্য সকল ধরনের ক্লাস পরীক্ষা বন্ধের ডাক দেয় তার সমর্থকেরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইলিয়াসের মুক্তির বিষয়ে সহায়তা করার আশ্বাস দিলে ঐ দিনের জন্য তারা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে । তবে আজ থেকে ইলিয়াস মুক্ত না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাসে ক্লাস পরীক্ষা বন্ধের ডাক দিয়েছে তার সমর্থকেরা। এদিকে বিক্ষুব্ধ ইলিয়াস সমর্থকরা প্রতিপক্ষ গ্রুপ ষড়যন্ত্রমূলকভাবে ইলিয়সকে আটক করিয়েছে অভিযোগ এনে প্রতিপক্ষ গ্রুপের কয়েকজনকে মারধর করেছে বলে জানা যায়।
উল্লেখ্য গত শুক্রবার শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে অস্ত্রসহ ইলিয়াস হোসেন সবুজকে আটক করে র‌্যাব-১১। আটকের প্রতিবাদে শুক্রবার ৩ ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে ইলিয়াস সমর্থকরা। পরে তাকে সদর দক্ষিণ থানায় সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র মামলা দায়ের করা হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...