নাঙ্গলকোটে মাদ্রাসার জমি দখলের চেষ্ঠা, অধ্যক্ষ লাঞ্ছিত; প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

মাহবুব কবির, কুমিল্লা :–
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ভোলাইন বাজার হাফেজিয়া মাদ্রাসা ও সিনিয়র মাদ্রাসার জমি দখলের চেষ্ঠা করেন স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। এতে বাধা দেওয়ায় ভোলাইন বাজার সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষকে লাঞ্ছিত করা হয়। এর প্রতিবাদে মাদ্রাসার শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। ওই প্রভাবশালী ব্যক্তির নাম সাফায়েত উল্লাহ রেফায়েত। তিনি উপজেলার আদ্রা গ্রামের আবদুল খালেকের ছেলে। শনিবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভোলাইন বাজার হাফেজিয়া মাদ্রাসার সভাপতি আবুল খায়ের বাদী হয়ে নাঙ্গলকোট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানায় করা অভিযোগ ও মাদ্রাসা সূত্রে জানা গেছে, ভোলাইন বাজার হাফেজিয়া মাদ্রাসার খতিয়ানভুক্ত ৪ শতক ভুমিতে গতকাল ভোরে জোর পূর্বক দোকান ঘর নির্মানের চেষ্ঠা করেন ওই প্রভাবশালী ব্যক্তি ও তার অনুসারীরা। এসময় মাদ্রাসা কর্তৃপক্ষ টের পেয়ে নির্মান কাজে বাধা দেয় এবং নাঙ্গলকোট থানায় লিখিত অভিাযোগ করেন। পরে পুলিশ এসে দোকান ঘর নির্মান বন্ধ করে দেয়। এতে ক্ষুদ্ধ হয়ে রেফায়েত ও তার অনুসারী স্থানীয় আইনজীবি আবদুর রহমান ভোলাইন বাজার সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আবু দাউদ হিলালীকে অকথ্য ভাষায় গালাগাল করেন। অধ্যক্ষকে লাঞ্ছিত করা ও অবৈধভাবে মাদ্রাসার জমি দখল করার প্রতিবাদে ওই মাদ্রাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন। এ খবর লেখা পর্যন্ত গতকাল সন্ধ্যায় স্থানীয়ভাবে ঘটনাটি সমাধান করার চেষ্ঠা চলছে।
এ বিষয়ে নাঙ্গলকোট থানার উপপরিদর্শক (এসআই) ফরিদ উদ্দিন বলেন, অভিযোগ পেয়ে নির্মান কাজ বন্ধ করে দিয়েছি এবং তাদেরকে বিজ্ঞ আদালতের শরনাপন্ন হওয়ার জন্য পরামর্শ দিয়েছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...