কুমিল্লায় অস্ত্রসহ ৩ ছিনতাইকারী গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি :–

কুমিল্লা মহানগরীর চিহিৃত ছিনতাইকারী চক্র ‘লোকমান বাহিনী’র প্রধান লোকমানসহ ৩ তালিকাভূক্ত ছিনতাইকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের নিকট থেকে গুলিসহ ২টি বিদেশী রিভলবার ও ৩টি ছোরা উদ্ধার করা হয়। গত সোমবার রাতে নগরীর কানিদরপাড়-লাকসাম রোডের হোটেল সালাউদ্দিন মোড়ে অভিযান চালিয়ে ডিবি পুলিশ তাদের গ্রেফতার করে। এ বিষয়ে ডিবির এসআই শাহ কামাল আকন্দ জানান, মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃত ৩ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
ডিবি পুলিশ সূত্রে জানা যায়, নগরীর দ্বিতীয় মুরাদপুর এলাকার মহসিনের পুত্র লোকমান (২২) ১০/১৫ জনের একটি গ্রুপ নিয়ে নগরীর ব্যাংক পাড়াসহ বাণিজ্যিক এলাকায় দীর্ঘ দিন ধরে ছিনতাই কাজে লিপ্ত ছিল। এরই মধ্যে নগরীতে সশস্ত্র ছিনতাইকারী এ চক্রটি ‘লোকমান বাহিনী’ নামে পরিচিতি লাভ করে। ডিবি পুলিশ এ বাহিনীর সদস্যদের গ্রেফতারে নগরীর বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। গোপন সূত্রে খবর পেয়ে গত সোমবার রাতে ডিবির এস.আই শাহ কামাল আকন্দ এবং এস.আই শহিদুল ইসলাম নগরীর কান্দিরপাড়-লাকসাম রোডের হোটেল সালাউদ্দিন মোড়ে অবস্থান নেয়। এক পর্যায়ে মোটর সাইকেল নিয়ে ৩ ছিনতাইকারী ওই স্থানে আসার পর ডিবি পুলিশ তাদের ধাওয়া করে লোকমান বাহিনীর প্রধান লোকমানসহ তার অপর দুই সহযোগীকে গুলিসহ ২টি বিদেশী রিভলবার ও ৩টি ছোরাসহ আটক করতে সক্ষম হয়। আটককৃত অপর দু’ সহযোগীরা হচ্ছে, একই এলাকার আনু মিয়ার পুত্র এমরান হোসেন প্রকাশ রাসেল (২৬) এবং রকিবের পুত্র রিপন (২৪)। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অস্ত্র ও ডাকাতির প্রস্তুতির ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...