মনুষ্যত্ব জাগ্রত করতে সু-শিক্ষার বিকল্প নেই—তাজুল ইসলাম এমপি

মো. হুমায়ুন কবির মানিক :—

শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবে। সু-শিক্ষা মানুষের মনুষ্যত্ব জাগ্রত করে, পশুত্ব ধ্বংস করে, সুপ্ত প্রতিভা বিকাশে সহায়ক ভূমিকা রাখে। শিক্ষার মাধ্যমে নিজেদের গড়ে তুলতে পারলে তারা হবে দেশ ও জাতির আলোকিত ভবিষ্যত। শিক্ষার্থীদেরকে সততার সহিত জ্ঞান অর্জন করে দেশ, জাতি ও মানুষের কল্যানে নিবেদিত করতে হবে। এই শিক্ষার্থীদের গড়ে তোলার দায়িত্ব আপনার, আমার, সকলের, বিশেষ করে শিক্ষকরা এ দায়িত্ব যতœসহকারে পালন করবেন। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় মনোযোগী করে তুলতে হবে। তবেই কোন শিক্ষা নেশার দিকে ঝুকবে না। আমার বিশ্বাস জাতি গঠনে শিক্ষকরা দেশ-জাতির ইতিহাস সঠিকভাবে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাদান ও খেলাধুলার চর্চা করাবেন।
গতকাল রবিবার বিকেলে লাকসাম উপজেলার আজগরা হাজী আলতাফ আলী হাই স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. তাজুল ইসলাম। তিনি আরো বলেন, বর্তমান সরকার কথা নয় কাজে বিশ্বাসী দেশের প্রত্যেকটি অঞ্চলের আজ উন্নয়নের জোয়ার বইছে। তেমনি ভাবে একটি আধুনিক শিক্ষাব্যবস্থার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকার কোমলমতি শিক্ষার্থীদের বিনা খরচে লেখাপড়ার ব্যবস্থা করেছেন।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব তাজুল ইসলাম, আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান মনু, সৌদি রিয়াদস্থ আওয়ালীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, ইউপি আ’লীগ সভাপতি হাজী আবদুল লতিফ, স্বাগত বক্তব্য রাখেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তপন চন্দ্র সাহা, সিনিয়র শিক্ষক মকবুল হোসেন শাহি, নুরুজ্জামান জাহাঙ্গীর, ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, উপজেলা যুবলীগ আহবায়ক প্রফেসর আবুল খায়ের, আজগরা ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ মনিরুল ইসলাম রতন, কাউন্সিলর আবদুল আলিম দিদার, সাজেদুল ইসলাম সজল, গিয়াস উদ্দিন টিটু, মোঃ শাহ জালাল, আনোয়ার হোসেন, উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম উদ্দিন শামিম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, যুবলীগ নেতা মোঃ নুরুন্নবী রতন, ফয়েজ আহমেদ, ছাত্রনেতা ওমর ফারুক বাদল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শিহাব খান, সহ-সভাপতি আনিছুর রহমান রানা, মোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে আজগরা ইউপি জামায়াতের সাবেক সেক্রেটারী মাষ্টার আবুল হাশেম বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে মোঃ তাজুল ইসলাম এমপির হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...