লাকসাম-চিনকি আস্তানা ডাবল লাইন উদ্বোধন

মো. আলাউদ্দিন :–

ঢাকা-চট্টগ্রাম রেলওয়ের লাকসাম থেকে চিনকি আস্তানা পর্যন্ত ৬১ কিলোমিটার নবনির্মিত ডাবল লাইনের ট্রেন সার্ভিস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল ৫টা ৩৫ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ওই ডাবল লাইনের উদ্বোধন করেন।
একই সময় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ইয়ার্ড রি-মডেলিং কাজের উদ্বোধন, লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েল গেজে রূপান্তর কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধাপ্রন্ত্রী।
এ উপলক্ষে লাকসাম রেলওয়ে জংশনে আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি, রেলমন্ত্রী মুজিবুল হক, কুমিল্লা-৯ আসনের সংসদ সদস্য তাজুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক ওমর ফারুক, জেলা প্রশাসক (ডিসি) হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার (এসপি) টুটুল চক্রবর্তী প্রমুখ।
অন্যদিকে ভিডিও কনফারেন্স ও সমাবেশ শেষে রেলমন্ত্রী মুজিবুল হক লাকসাম-চিনকি আস্তানা ডাবল রেল লাইনের নতুন লাইনে ডেমু এক্সপ্রেস ট্রেন দিয়ে ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...