সন্ত্রাস-জঙ্গিবাদ পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করা যাবে না……. কুমিল্লা জেলা প্রশাসক

নাজমুল করিম ফারুক :–

সন্ত্রাস-জঙ্গিবাদ পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করা যাবে না। যারা ইসলামের অপব্যাখ্যা দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করে তারাই ইসলামের শত্রু। তাদের বিরুদ্ধে মসজিদের ইমামগণকে সজাগ থাকতে হবে এবং জঙ্গিবাদ, অপশক্তি, বাল্য বিবাহ, এসিড সন্ত্রাস, মাদক ও ইভটিজিং সম্পর্কে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। বৃহস্পতিবার সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন ভাবনা বিষয়ে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল একথা বলেন। তিনি আরো বলেন, আমি প্রতিমাসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার সকল উপজেলার কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ খবর নিয়ে থাকি। কারণ, জনগণের আমানত রক্ষার দায়িত্ব সরকারের। তিনি আরোও বলেন, মুসলমান হয়ে মুসলমানকে হত্যা করা কোন ধর্মে নেই। কিন্তু একটি কুচক্রি মহল অপপ্রচার চালিয়ে মানুষ হত্যা করে বর্তমান সরকারের ২০৪১ সালের মিশনকে বাধাগ্রস্থ করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, যা কখনও সফল হবে না।
উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন সরকার। সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন ভাবনা বিষয়ে তথ্য উপস্থাপন করেন, জেলা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর। তিতাস উপজেলার বিগত উন্নয়ন সম্পর্কে বক্তব্য রাখেন, তিতাসের সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম সরদার। তিতাস উপজেলা পরিষদের পক্ষে বক্তব্য রাখেন, তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আব্দুল হান্নান, প্রশাসনের পক্ষে উপজেলা কৃষি অফিসার কামরুল হাসান মিতু, বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে তিতাস উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আখতার হোসেন নিজাম, রাজনৈতিক নেতৃবৃন্দের পক্ষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন ভূঁইয়া, কমিউনিটিং পুলিশ এর পক্ষে তিতাস থানা পুলিশিং কমিটির আহ্বায়ক জসিম উদ্দিন আহম্মেদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পক্ষে কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, মাধ্যমিক পর্যায়ে শিক্ষকবৃন্দের পক্ষে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল হক, প্রাথমিক পর্যায়ে শিক্ষকদের পক্ষে মজিদপুর পশ্চিম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তানজিনা আক্তার প্রমূখ। বিশিষ্ট ছড়াকার ও জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন মাষ্টারের পরিচালনায় আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদের চত্ত্বর থেকে গৌরীপুর-হোমনা সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। আলোচনা সভার পর জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল উপজেলার বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাশরুম ও বিদ্যালয়ের ওয়েব সাইড পরিদর্শন করেন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...