জাতীয় গ্রিডে যুক্ত হলো আরো ১৫৫ মেগাওয়াট বিদ্যুৎ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র থেকে জাতীয় গ্রিডে যুক্ত হলো আরো ১৫৫ মেগাওয়াট বিদ্যুৎ। মঙ্গলবার সকাল থেকে জাতীয় গ্রিডে এ বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে স্থাপিত নতুন ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট উৎপাদনে আসার নির্ধারিত সময়ের আগেই জাতীয় গ্রিডে যুক্ত হলো এই বিদ্যুৎ।

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নুরুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে নতুন এই ইউনিট থেকে ১৫৫ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ শুরু হয়েছে। পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহের পরিমাণ আরও বাড়বে বলেও জানান তিনি।

প্লান্টের প্রকল্প পরিচালক প্রকৌশলী অজিত কুমার সরকার বলেন, ইতোমধ্যে ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট এবং ইউনাইটেড পাওয়ার লিমিটেড এর ২১০ মেগাওয়াট মডিউলার পাওয়ার প্লান্টের কাজ শেষ হয়েছে। গত ১৪ মার্চ নতুন এই দুটি ইউনিটের মধ্যে ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট থেকে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...