নাঙ্গলকোট ৩ দিন অন্ধকারে : কালবৈশাখীর তান্ডবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

মো. আলাউদ্দিন, নাঙ্গলকোটঃ–

কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে কুমিল্লার নাঙ্গলকোটের বিদ্যুৎ সরবরাহ। পৌর সদরসহ উপজেলার কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ করা হলেও বেশিরভাগ এলাকা ৩ দিন যাবত অন্ধকারে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ৪-৫ দিন সময় লাগবে বলে জানিয়েছেন নাঙ্গলকোট জোনাল অফিস।
স্থানীয় এলাকাবাসী ও কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নাঙ্গলকোট জোনাল অফিস সূত্রে জানা যায়, গত রবিবার সন্ধ্যায় ১৬ মিনিটের কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে অর্ধশতাধিক বৈদ্যুতিক খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। বৈদ্যুতিক খুঁটির কোনটি উপড়ে পড়ে আবার কোনোটি মাঝামাঝি ভেঙে গেছে। অনেক এলাকায় বড় গাছ, টিনের চালা বৈদ্যুতিক তারের উপর পড়ে তার ছিড়ে যায়। ফলে রবিবার সন্ধ্যা থেকেই পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সোমবার সকাল থেকে লাইন মেরামত কাজ শুরু হলেও পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে আরও ৪-৫ দিন। পর্যাপ্ত জনবল না থাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা যাচ্ছে না। বুধবার সকাল থেকে উপজেলা সদরের কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ করা হলেও বেশিরভাগ এলাকা এখনও রয়েছে অন্ধকারে।
বৃহস্পতিবারের মধ্যে নাঙ্গলকোট পৌরসভা এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা গেলেও গ্রাম এবং ইউনিয়ন পর্যায়ে ৫দিন আগে পরিস্থিতি স্বাভাবিক হবে না বলে জানিয়েছেন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নাঙ্গলকোট জোনাল অফিসের ডিজিএম টি.এম মেজবাহ উদ্দিন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...