দেবিদ্বারে আজ থেকে ট্রাক্টর চলাচলে নিষেধাজ্ঞা: জনমেনে স্বস্তি

মোঃ আক্তার হোসেন :–

দেবিদ্বার পৌর এলাকার অভ্যন্তরীন সড়কে আজ বুধবার (১এপ্রিল) থেকে সকল প্রকার ট্রাক ও ট্রাক্টর চলাচলে নিষেধাজ্ঞা জারী করেছে স্থানীয় পৌর প্রশাসন। পরিবেশের উপর ক্ষতিকর প্রভাব মুক্ত করতে এই নিষেধাজ্ঞা জারীতে স্বস্তি প্রকাশ করেছে ভুক্তভোগী জনসাধারন।
পৌর এলাকাবাসী জানান, স্থানীয় প্রভাবশালী ট্রাক্টর মালিক ও বালু ব্যবসায়ী সিন্ডিকেটের অত্যাচারে অতিষ্ঠ জনসাধারন। ওই সিন্ডিকেটটি দীর্ঘদিন ধরে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে গোমতী নদী থেকে অবৈধ্যভাবে বালু উত্তলন করে ব্যবসা করে আসছে। আর ট্রাক্টর যোগে বালু বহন করায় পৌর এলাকার সড়কগুলো যেমন ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে, তেমনি স্কুল-কলেজ গামী শিক্ষার্থী ও এলাকাবাসী বালুর কারনে শ্বাসকষ্ট সহ নানা রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবৎ ট্রাক্টর চলালচ বন্ধ করতে প্রশাসনের নিকট আবেদন করে আসছে। কিন্তু পাউবো সহ স্থানীয় প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের কারনে জনগনের এ দাবী পূরন হয়নি এতোদিন। অবশেষে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মোঃ সাইফুল ইসলাম আজ বুধবার থেকে দেবিদ্বার পৌর এলাকার অভ্যন্তরীন সড়কে প্রতিদিন সকাল ৬টা হইতে সন্ধ্যা ৬ পর্যন্ত সকল প্রকার ট্রাক ও ট্রাক্টর চলাচলে নিষেধাজ্ঞা জারী করেছেন। স্থানীয় সরকার পৌরসভার আইন, ২০০৯ এর ৪৩ ধারার ক্ষমতাবলে গত ২৮ মার্চ জনস্বার্থে এ আদেশ জারী করেছেন বলে অফিস সূত্রে জানা যায়।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মোঃ সাইফুল ইসলাম দৈনিক যুগান্তরকে জানান, পরিবেশের উপর ক্ষতিকর প্রভাব মুক্ত করতে এবং পৌরবাসীর আবেদনের প্রেক্ষিতে জনস্বার্থে এ আদেশ জারী করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...