এইচএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পূর্ন : বুড়িচংয়ে ছাত্রীর চেয়ে ছাত্র সংখ্যা বেশী

মো.জাকির হোসেন :–

বুধবার সারাদেশের মতো বুড়িচং উপজেলায় চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি), আলিম ও বিএম পরীক্ষা ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষা উপলক্ষে বুড়িচং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। উচ্চ মাধ্যমিক সাটিফিকেট পরীক্ষাতে এবার ছাত্রী সংখ্যা চেয়ে ছাত্র সংখ্যা বেশী।
বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাসান জানান, চলতি বছরে উচ্চ ম্যাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি), আলিম ও ডিপ্লোমা –ইন-বিজনেস স্টাডিজ পরীক্ষার সকল প্রস্তুতি সর্ম্পূণ করা হয়েছে। সারা দেশের ন্যায় বুড়িচং উপজেলাও উচ্চ মাধ্যমিক পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হবে এবং শেষ হবে ২ জুন। বুড়িচং উপজেলা এ বছর ৭টি কেন্দ্রে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা অনুষ্টিত হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৩১ জন। তার মধ্যে ছাত্রী সংখ্যা ১ হাজার ৩শত ৪১ জন, ছাত্র সংখ্যা ১ হাজার ৬শত ৯০ জন, যা ছাত্রীর চেয়ে ছাত্রের সংখ্যা ৩শত ৪৯ জন বেশী।
বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম নাজিম উদ্দিন জানান, পরীক্ষার সারা দেশের মতো উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার অনুষ্ঠিত হবে। পরীক্ষার সকল কার্যক্রম আমরা গ্রহন করেছি। আশা করছি ভালো ভাবেই পরীক্ষা সম্পূর্ন হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...