ভারতে আটক কুমিল্লা ডিবি পুলিশের ৪ সদস্যসহ ৭ জন বরখাস্ত

 

নিজস্ব প্রতিবেদক :–
নিয়মবহির্ভূতভাবে ভারতীয় সীমান্ত অতিক্রম করার দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হওয়া কুমিল্লা গোয়েন্দা পুলিশের (ডিবি) ৪ সদস্যসহ মোট ৭ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কুমিল্লা জেলার পুলিশ সুপার (এসপি) টুটুল চক্রবর্তী বৃহস্পতিবার বিকেলে এ আদেশ প্রদান করেন।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন— উপ-পরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলমগীর হোসেন, সবুজ মিয়া, কনস্টেবল তাপস, বিকাশ, সেলিম মিয়া ও আনোয়ার হোসেন।

কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, নিয়মবহির্ভূতভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে। একপর্যায়ে পুলিশের সাত সদস্য ভারত সীমান্তের সিপাহীজালা জেলার বক্সনগর থানার রহিমপুর গ্রামের একটি বাড়িতে ঢুকে পড়েন। এ সময় চোরাকারবারিরা ঘেরাও করে তাদের ওপর হামলা চালায়। খবর পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) একটি দল তাদের চারজনকে আটক করে নিয়ে যায়। বাকি তিনজন সেখান থেকে কৌশলে বাংলাদেশে পালিয়ে আসেন।

ঘটনার পর ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক করা হয়। পরে বিজিবির-১২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নজরুল ইসলামের উপস্থিতিতে বুধবার রাত পৌনে ১২টার দিকে আখাউড়া স্থলবন্দর দিয়ে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সবুজ ও কনস্টেবল সেলিমকে আহত অবস্থায় এবং রাত পৌনে ১টার দিকে উপ-পরিদর্শক (এএসআই) মো. আলমগীর হোসেন ও কনস্টেবল তাপসকে ফেরত দেওয়া হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...