শচীনদেবের বাড়ি সংস্কৃতিকেন্দ্র হবে : কুমিল্লায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর

 

নিজস্ব প্রতিবেদক :–
সংগীত ভুবনে শচীনদেব বর্মণ অসাধারণ এক ব্যক্তিত্ব। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার স্মৃতিবিজড়িত বাসভবনটি ইতোমধ্যে সংরক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। এটাকে একটি আদর্শ সংস্কৃতি কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে বলে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন।

কুমিল্লায় প্রখ্যাত সংগীতজ্ঞ শচীনদেব বর্মণের বাসভবন পরিদর্শনকালে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার থেকে দশ দিনব্যাপী বইমেলার উদ্বোধন উপলক্ষে তিনি কুমিল্লায় আসেন।

আসাদুজ্জামান নূর আরও বলেন, বাড়িটিকে একটি আদর্শ সংস্কৃতি কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে। বরাদ্দপ্রাপ্তির বিষয়টি শেষ পর্যায়ে রয়েছে। ভবনটি সংস্কার মানেই সিমেন্ট, বালি ও রং দেওয়া নয়। এটাকে পূর্বের চেহারায় ফিরিয়ে নেওয়া হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান এবার কুমিল্লায় উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসনের সাথে আলোচনা হয়েছে।

এরপর বিকেল ৪টার দিকে মন্ত্রী কুমিল্লা সার্কিট হাউজে জেলার সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় অনুষ্ঠান শেষে কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে দশদিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন তিনি।

এ সময় সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মঞ্জুরুর রহমান, জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবদুর রউফসহ স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...