কুমিল্লায় অনুষ্ঠিত হলো রোড টু ফ্রিল্যান্স আউটসোর্সিং সেমিনার

নিজস্ব প্রতিবেদক :–
গত কয়েক বছরে বাংলাদেশে ফ্রিল্যান্স আউটসোর্সারদের বেশ অগ্রগতি হয়েছে কিন্তু যথাযথ দিকনির্দেশনা এবং সচেতনতামূলক কর্মসূচীর অভাবে কুমিল্লায় এর তেমন বড় কোন প্রভাব পড়েনি। এই দিকটি মাথায় রেখে গত ২৩শে মার্চ কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে “রোড টু ফ্রিল্যান্স আউটসোর্সিং সেমিনার”।
সেমিনারে ফ্রিল্যান্স আউটসোর্সিং এর নানাদিক নিয়ে আলোচনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইসিটি বিভাগের প্রভাষক পার্থ চক্রবর্তী, কুমিল্লা থেকে ২০১৩ বেসিস ফ্রিল্যান্সার এওয়ার্ড বিজয়ী রনি জাহিদ, কৌশিক চন্দ, আল আমিন বিন হাসান, হাসান সালামত এবং এস.কে মাসুস চৌধুরী। সেমিনারে টিমএক্সফাইভ, আইটি সেবা, স্কুল অব ফ্রিল্যান্সি এবং প্রোথিমারস্ এর টিম মেম্বাররা সহ ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী একঝাক তরুণ-তরুণী উপস্থিত ছিলেন।
ফ্রিল্যান্সিং এর উপর প্রশ্ন-উত্তর পর্ব, আগ্রহী এবং নতুন ফ্রিল্যান্সারদের পাশে ভবিষ্যতেও থাকার প্রত্যয় ব্যক্ত করার মধ্য দিয়ে সেমিনার এর সমাপ্তি ঘটে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...