দরিদ্রদের সেবায় আমরা সবাই একসাথে কাজ করতে চাই—–চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু

শামসুজ্জামান ডলার :–

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সভা কক্ষে সম্প্রসারিত টিকাদান কর্মসুচিতে নিউমোক্কাল কনজুগেট ভ্যাকসিন(পিসিভি) ও ইনত্র্যাকটিভেটেড পোলিও ভ্যাকসিন(আইপিভি) সংযোগ বিষয়ক উপজেলা এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুর রহমানের সভাপতিত্বে এডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ ইসমাইল হোসেন। বক্তব্য রাখেন সড়ক ও জনপদ বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী আব্দুল মালেক, ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ, সাংবাদিক কামাল হোসেন খান, স্বাস্থ্য পরিদর্শক মনির হোসেন খান, পরিবার পরিকল্পনা পরিদর্শক মারফত আলী, স্বাস্থ্য সহকারী রোকেয়া বেগম। সভা পরিচালনা করেন স্বাস্থ্য সহকারী শাহজালাল। এ সময় উপস্থিত ছিলেন ডা. শাহনাজ হায়াত,ডা.আকলিমা আক্তার,ডা.নাইমা আক্তার,ডা.সাজিয়া আফরিন,ডা.রুমানা শারমিন,ডা.রওশাবা নাসরীন,ডা.জয়নাল আবেদীন,ডা.আব্দুল মান্নান, স্বাস্থ্য পরিদর্শক আস্বাদ উল্যাহ,ইউসূফ মিয়াসহ মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা।
সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, ডাক্তারী একটি মহান ও সেবামূলক পেশা। মনের মধ্যে তা ধারন করে দায়িত্ব পালন করা প্রত্যেক ডাক্তারের কর্তব্য। রোগিদের ভরসা ডাক্তার। আর ডাক্তাররা রোগির প্রতি সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। অধিকাংশ ডাক্তার নিষ্টার সাথে দায়িত্ব পালন করে থাকেন। কিছু ডাক্তারের জন্য দুর্নাম হয়। সে বিষয়টি সকলকে খেয়াল রাখতে হবে। তিনি স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্য বিভাগ দেশের একটি গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ভালো কাজের সহযোগিতা করতে চাই। সবাই মিলে জনগনের সেবায় করতে চাই। সরকারি প্রতিষ্ঠানের মধ্যে স্বাস্থ্য-শিক্ষা ও কৃষি অত্যান্ত গুরুত্বপূর্ন। স্বাস্থ্য-শিক্ষা ও কৃষি ক্ষেত্রের উন্নয়ন করতে হবে। স্বাস্থ্য-শিক্ষা ও কৃষি ক্ষেত্রের উন্নয়নে একসাথে কাজ করা জরুরী। সর্বোপরি, দরিদ্রদের সেবায় আমরা সবাই একসাথে কাজ করতে চাই।
সভাশেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু কয়েকজন শিশুকে সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে নতুনভাবে সংযোজনকৃত নিউমোকক্কাল কনজুগেট ভ্যাকসিন (পিসিভি) এবং ইনএ্যাকটিভেটেড পোলিও ভ্যাকসিন (আইপিভি) টিকাদানের শুভ উদ্ধোধন করেন।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...