দাউদকান্দি পৌর মেয়র, ইউ.পি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর বৃন্দের বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদান

আলমগীর হোসেন,দাউদকান্দি :–
দাউদকান্দি পৌর বিএনপি’র সভাপতি ও পৌর মেয়র, ৩ জন ইউপি চেয়ারম্যান এবং ৮ জন কাউন্সিলর সহ কয়েক শত বিএনপি নেতা-কর্মী আওয়ামীলীগে যোগদান করেছেন।
আজ বুধবার বিকালে দাউদকান্দি পৌরসভার যারিফ আলী শিশু পার্কে এক অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভুইয়ার হাতে ফুলের তোড়া দিয়ে তারা যোগদান করেন। পৌর আওয়ামীলীগের সভাপতি আহম্মেদ উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সুবিদ আলী ভুইয়া বলেন, বিএনপির নৈরাজ্যে ও নাশকতাকারী একটি জঙ্গী সংগঠন তাই এদেরকে ঘৃণা করেন বিধায় আওয়মীলীগের পতাকার তলে সামিল হয়েছেন। জাতীর জনন বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা আওয়ামীলীগে যোগদান করেছেন। জেনারেল ভূঁইয়া আরো বলেন, ২০ দল এখন জনগণের রাজনীতি থেকে বিচ্ছিন্ন, তারা এখন পেট্রল বোমার রাজনীতি করছে, মানুষ হত্যা করছে, জনগণ তাদের রাজনীতি চায় না। আওয়ামীলীগ মানেই উন্নয়ন, গত ৬ বছরে দাউদকান্দির মানুষ উন্নয়নের পক্ষে ছিল, সন্ত্রাসের পক্ষে নয়। যারা পেট্র্রল বোমা মারে তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারীরা হলো, দাউদকান্দি পৌর বিএনপির সভাপতি ও পৌর মেয়র ভিপি আব্দুছ সাত্তার, বিটেশ্বর ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম প্রধান, ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন, গোয়ালমারী ইউনিয়ন বিএনপি’র নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান রবিউল আউয়াল রবি, থানা বিএনপি’র নেতা শাহজাহান আলী ভুইয়া, দাউদকান্দি পৌর কাউন্সিলর মোশাররফ হোসেন, দেওয়ান আব্দুল হক, মুজিবুর রহমান, আব্দুল হামিদ, সারোয়ার জাহান, জিলন মিয়া, গিয়াস উদ্দিন মীর, নাছরীন সুলতানা সহ অন্যন্যরা। উল্লেখ্য ১৯৯৯ সালে আওয়ামীলীগ সরকারের আমলে হামলা-মামলা থেকে রক্ষার জন্য বৃহত্তর দাউদকান্দির ২৩টি ইউনিয়নের বিএনপির সমর্থিত চেয়ারম্যানরা আওয়মীলীগে যোগদান করেন। তৎকালিন আওয়ামীলীগ সরকার থেকে সুবিদা ভোগ করে তাদের কেউ এখন আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত নেই। উপজেলা আওয়ামীলীগের নেতা নাম প্রকাশে অনইচ্ছুক তারা বলেন, ১৯৯৯ সালে ২৩ জন চেয়ারম্যান আওয়ামীলীগে যোগদান করলে আওয়ামীলীগের কোন লাভ হয়নি। তেমনি এবারও তাদের যোগদানে দাউদকান্দি আওয়মীলীগ কোন লাভবান হবে বলে মনে হয় না। দাউদকান্দি তৃণমূল আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলেন, এরা গাড়ি পোড়ানো মামলা থেকে রেহাই পেতে এবং বর্তমান সরকারের সুবিধা ভোগ করতে আওয়ামীলীগে যোগদান করেছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন, এ্যাড, আহসান হাবীব চৌধুরী লিল মিয়া, মোঃ হাবিবুর রহমান হাবিব, বাসুদেব ঘোষ, ইঞ্জিঃআব্দুস ছালাম, মোঃ রকিব উদ্দিন রকিব, ইঞ্জিঃ মহিউদ্দিন সিকদার, মোসাঃ জেবুননেছা জেবু, মোঃ শাহজাহান মিয়া, মুক্তার হোসেন ভূঁইয়া, শাহজাহান খন্দকার, হেলাল মাহমুদ, আল আমিন প্রমূখ। এদিকে দাউদকান্দি উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্য স্থানীয় নেতাকর্মীরা পলাতক থাকায় যোগদানের ব্যাপারে কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...