দেবিদ্বারে মোটর সাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্রলীগ সভাপতি সাকিল নিহত : এলাকায় শোকের মাতম

মো : আক্তার হোসেন :–
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৫ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করতে গিয়ে মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় দেবিদ্বার এস.এ সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুল হক ভূইয়া শাকিল (২৫) নিহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় দেবিদ্বার নিউমার্কেট থেকে মুরাদনাগরে যাওয়ার পথে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার পোষ্ট অফিস সংলগ্ন প্রাথমিক শিক্ষক সমিতির মার্কেটের সামনে সাকিলকে বহনকারী মোটর সাইকেলটি স্লিপকেটে উল্টে যায়। এসময় মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে গেলে চালক সাওন অক্ষত থাকলেও সাকিল মাথায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়। এসময় কুটি থেকে কুমিল্লাগামী একটি সুগন্ধ্যা পরিবহনের যাত্রীবাহী বাস পাশ দিয়ে যাওয়ার পথে সাকিলের বুকের পাশ চাঁপ দিয়ে যায়। সাকিলকে দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।
মোঃ সাইফুল হক ভূঞা সাকিলের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে। স্বজন, সহকর্মী ও দলীয় নেতা-কর্মীদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। সাকিলের মরদেহ তার ভাড়া বাসার সামনে দেবিদ্বার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যায়ের মাঠে রাখা হয়। সংবাদ পেয়ে সাবেক মন্ত্রী ও কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সংসদ সদস্য, আ’লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য এএফএম ফখরুল ইসলাম মূন্সী, আ’লীগ দেবিদ্বার উপজেলা সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন, যুবলীগ উপজেলা সভাপতি আবুল কাসেম ওমানী, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান, আ’লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্থানীয় ও জেলার নেতৃবৃন্দ ছুটে আসেন।
প্রত্যক্ষদর্শি জানায়, মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৫তম জন্মদিন উপলক্ষে মুরাদনগর উপজেলা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে যোগদান করতে দ্রুত গতিতে যাওয়ার সময় দেবিদ্বার পোষ্ট অফিস সংলগ্ন প্রাথমিক শিক্ষক সমিতির মার্কেটের সামনে সাকিলকে বহনকারী মোটর সাইকেলটি স্লিপকেটে উল্টে যায়। ওই সময় সাকিল রাস্তায় লুটে পড়ে এবং মাথায় মারাত্মক আঘাত পায়। এসময় কুটি থেকে কুমিল্লাগামী একটি সুগন্ধ্যা পরিবহনের যাত্রীবাহী বাস পাশ দিয়ে যাওয়ার পথে সাকিলের বুকের পাশ চাঁপ দিয়ে যায়। পরে তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। নিহত সাকিলের বাবা মোঃ সামসুল হক ভূঁইয়া একজন অবসর প্রাপ্ত কৃষি কর্মকর্তা। পল্লী বিদ্যুৎ অফিসের তৃতীয় তলায় ভাড়া বাসা থাকেন। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা গ্রামের ভূঁইয়া বাড়ি। সাকিল কুমিল্লা সরকারী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স পরীক্ষা দিয়েছিল।
এব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান জানান, সিসি ক্যামেরার ফুটেস দেখে মনে হলো ৪টা মোটর সাইকেল দ্রুতগতিতে দক্ষিন দিক থেকে উত্তর দিকে যাচ্ছিল, শিক্ষক সমিতির অফিসের সামনে বালুনিবারনে রাস্তায় পানি দেয়া ছিল, একটি মোটর সাইকেল স্লিপ কেটে পড়ে যায়, একটু পরেই সুগন্ধ্যা পরিবহনের একটি বাস পাশ দিয়ে যাওয়ার পথে বাসের পেছনের চাকাটি সাকিলের বুকে চাঁপ খেয়ে যায়। নিহত সাইফুল হক ভূঞা সাকিলের ছোরতহাল রিপোর্ট সম্পন্ন করার পর পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...